ghatail.com
ঢাকা রবিবার, ১৬ মাঘ, ১৪২৯ / ২৯ জানুয়ারি, ২০২৩
ghatail.com
yummys

ধলাপাড়া ইউপি নির্বাচনে জনসমর্থনে এগিয়ে শফিকুল ইসলাম


ghatail.com
অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম
২৬ নভেম্বর, ২০২২ / ১৭৫ বার পঠিত
ধলাপাড়া ইউপি নির্বাচনে জনসমর্থনে এগিয়ে শফিকুল ইসলাম

 ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনসমর্থন ও প্রচার প্রচারণায় সবচেয়ে এগিয়ে রয়েছেন মোঃ শফিকুল ইসলাম। নির্বাচনী এলাকায় তার পক্ষে একাট্রা হয়ে মাঠে নেমেছেন ভোটাররা।

একজন সজ্জন ব্যাক্তি ও সমাজসেবী হিসেবে তার ব্যপক সুনাম রয়েছে এলাকায়। এছাড়াও এই চেয়ারম্যান প্রার্থীর রয়েছে পারিবারীক ঐতিয্য।

ধলাপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে জানা গেছে, তার বাবা মরহুম আব্দুল খালেক বৃহত্তর ১১নং ধলাপাড়া ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারন্যান হিসেবে এলাকায় বিভিন্ন সামাজিক উন্নয়নের পাশপাশি রাস্তাঘাট, হাটবাজার ও ধর্মীয় প্রতিষ্ঠানে অসামান্য অবদান রেখে গেছেন। ধলাপাড়ার ঐহিত্যবাহী সিকদার পরিবারের সন্তান মোঃ শফিকুল ইসলাম আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

বর্তমানে ধলাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি। ছাত্রলীগের একজন কর্মী হিসেবে সক্রিয় রাজনীতি শুরু করেন। এরপর যুবলীগের নেতা হিসেবে ধলাপাড়া ও আশপাশের এলাকায় আওয়ামী লীগকে একটি শক্তিশালী রাজনৈতিক সংগঠন হিসেবে গড়ে তুলতে ব্যপক ভুমিকা পালন করেন।

স্থানীয় একাধিক আওয়ামী লীগ নেতা জানান, আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ধলাপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রতীক শফিকুল ইসলামই পাবেন বলে আশা করছেন তারা। গত নির্বাচনেও দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছিলেন। কিন্ত দলের অভ্যন্তরীন কোন্দলের কারনে মাত্র ১৫১ ভোটে তিনি হেরে যান। ধলাপাড়ায় আওয়ামী লীগকে শক্তিশালী করতে সিকদার পরিবারে ব্যপক অবদান রয়েছে। নেতাকর্মীরা জানান, নির্বাচনে দলের প্রার্থী চুড়ান্ত করতে গোপনে ধলাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের মতামত নেয়া হলে প্রায় সকলেই শফিকুল ইসলামকে সমর্থন দিবে।

শফিকুল ইসলামের ঘনিষ্ঠ স্বজনরা জানান, গত নির্বাচনে হেরে গেলেও তিনি নির্বাচিত চেয়ারম্যানকে সকল উন্নয়নমুলক কাজে সহযোগীতা করে গেছেন। পরাজিত হয়েও তিনি ধলাপাড়া ইউনিয়নের মানুষের কল্যানে কাজ করার কারনে প্রশংসিত হয়েছেন সকলের কাছে।

তিনি রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি সামাজিক,ধমীয় ও বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন। তিনি ধলাপাড়া সমজিদ কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও ধলাপাড়া ট্রাক মালিক সমিতির সভাপতি ও ধলাপাড়া বনিক সমিতির উপদেষ্ঠার দায়িত্ব পালনক করছেন অত্যন্ত দক্ষতার সাথে। তার পরিবারের পক্ষ থেকে প্রতি রমজানে এলাকার অন্তত ৪০টি মসজিদে আর্থিক সহযোগীতার পাশাপাশি বিভিন্নভাবে সহযোগীতা করা হচ্ছে দীর্ঘদিন ধরে।
আগামী ২৯ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ ধলাপাড়া ইউনিয়নে মোঃ শফিকুল ইসলামকে দলীয় মনোনয়ন দিলে সে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হবেন বলে মনে করছেন অনেকেই। দলের প্রতি আনুগত্য ও পারিবারীক ঐতিয্যের কারনে দলের নীতি-নির্ধারকরা শফিকুল ইসলামকে নৌকা প্রতীক দিয়ে ধলাপাড়ার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ - প্রচ্ছদ