ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ / ০১ ডিসেম্বর, ২০২২
ghatail.com
yummys

পরীক্ষা কেন্দ্রে মৃত্যুর কোলে ঢলে পড়লেন শিক্ষা কর্মকর্তা


ghatail.com
অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম
১৯ নভেম্বর, ২০২২ / ৯৫ বার পঠিত
পরীক্ষা কেন্দ্রে মৃত্যুর কোলে ঢলে পড়লেন শিক্ষা কর্মকর্তা

টাঙ্গাইলের ভূঞাপুরে চলমান এইচএসসি পরীক্ষার কেন্দ্রে ডিউটি চলাকালে হ্রদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শাহজামাল (৪৫) নামে এক সহকারী শিক্ষা কর্মকর্তার মৃত্যু হয়েছে। তিনি উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তারবাড়ী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার দেওহাটা বাইমাইল গ্রামে। সে মৃত সামছুল আলমের ছেলে।

বৃৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার অলোয়া মনিরুজ্জামান খান বিএম কলেজে এইচএসসি হিসাব বিজ্ঞান পরীক্ষা চলাকালে ডিউটিরত অবস্থায় সে অসুস্থ হয়ে পড়ে। পরে বেলা ১২ টায় তিনি মারা যায়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আজিজুর রহমান মিয়া এ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, অলোয়া মনিরুজ্জামান খান বিএম কলেজে এইচএসসির পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন সময়ে বেলা সাড়ে ১২ টায় হ্রদযন্ত্রের ক্রিয়া বন্ধে হঠাৎ অসুস্থ হয়ে মৃত্যুরকোলে ঢলে পড়ে মারা যায়।

এ বিষয়ে অলোয়া মনিরুজ্জামান খান বিএম কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান খান জানান, বৃহস্পতিবার এইচএসসি হিসাব বিজ্ঞান পরীক্ষা ছিল। সকাল ১১ টা থেকে পরীক্ষা শুরু হয়। পরীক্ষার শুরুর সময় থেকে কলেজের বিভিন্ন কক্ষ পরিদর্শন শেষে বেলা ১২ টার দিকে অফিস রুমে বসে। এসময় হঠাৎ অসুস্থ হয়ে মাটিতে ন্যুয়ে পড়ে যাচ্ছিল। সেসময় সহকর্মীরা তার মাথায় পানি ঢালে। পরে উপ-সহকারী মেডিকেল অফিসার আব্দুর রশিদ তার শারিরীক প্রাথমিক পরীক্ষা করে আশঙ্কাজনক মনে হলে তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ আব্দুস ছোবহান জানান, দুপুরে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শাহজামালকে ওই কলেজের অধ্যক্ষসহ তার সহকর্মীরা হাসপাতালে নিয়ে আসে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তিনি হ্রদরোগে আক্রান্তে মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, প্রধান শিক্ষক থেকে ২০১৪ সালে তিনি সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে নিয়োগ পায়। ২০১৭ সালে ভূঞাপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। কর্মজীনে তিনি হাস্যজ্জ্বল ছিলেন। তার মৃত্যুতে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, শিক্ষকবৃন্দসহ নানা শ্রেণি পেশার মানুষ শোক জানিয়েছে।

সর্বশেষ - প্রচ্ছদ