ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ / ০১ ডিসেম্বর, ২০২২
ghatail.com
yummys

রাত থেকে কর্মীরা সমাবেশস্থলে কেন, প্রশ্ন স্বরাষ্ট্রমন্ত্রীর


ghatail.com
অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম
১৫ অক্টোবর, ২০২২ / ৯৩ বার পঠিত
রাত থেকে কর্মীরা সমাবেশস্থলে কেন, প্রশ্ন স্বরাষ্ট্রমন্ত্রীর

রাত থেকেই বিএনপির কর্মীরা সমাবেশস্থলে কেন বসে থাকবে এমন প্রশ্ন তুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


তিনি বলেছেন, আমি বলবো তারা (বিএনপি) যেন তাদের ভাষা, তাদের বাক্য, সবকিছু যেন পরিমিতভাবে ব্যবহার করেন। কাউকে এমন কিছু না বলেন, যেন তারাও যে বিক্ষোভ প্রকাশ করেন, প্রতিরোধ তৈরি করেন। যত ঘটনাই ঘটেছে আমাদের দুদলের মধ্যে এমন ধরনের স্লোগান বা কিছু বাগবিতণ্ডা হয়েছে, সে জন্য এই ঘটনাগুলো ঘটছে, আমরা যতটুকু শুনেছি। আর রাতেই সমাবেশস্থলে কর্মীরা কেন বসে থাকবে। সেটাও আমাদের জিজ্ঞাসা?

এসময় মন্ত্রী আইন মেনে সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে বিএনপির প্রতি আহ্বান জানান।

শনিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে জননিরাপত্তা বিভাগ আয়োজিত মিনি ম্যারাথন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা যদি রাস্তা অবরোধ বা ভাঙচুর করেন, জনগণের দুর্বিষহ অবস্থা তৈরি করেন, তাহলে আমাদের করার কিছু আছে কি না...সমাবেশে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের পাশেই থাকবে, তারা যেন ভাঙচুর বা অন্য কিছুতে লিপ্ত না হয় সেটা খেয়াল রাখবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি নেতাকর্মীদের ঘোষণা দিয়ে বলে দেওয়া হয়েছিল, তারা যেন লাঠিসোঁটা নিয়ে আসেন। এটা কী ইঙ্গিত বহন করেছিল আমরা সেটা জানতাম না, জানিও না। আমরা লক্ষ্য করেছি, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় তারা পেছনে লাঠি এবং সামনে লাঠির ওপর তাদের দলীয় পতাকা উড়িয়ে তারা এসেছেন। এগুলো মিন করে কী আপনারা জানেন। বিএনপি নির্বিঘ্নে তাদের রাজনৈতিক কার্যক্রম চালালে আমাদের কিছু বলার নেই। কিন্তু লাঠিসোঁটা বহন করা আইনসিদ্ধ নয়।


তিনি বলেন, সবাই আইন মেনে চলবে। সবাই সুশৃঙ্খল অবস্থায় যার যার কর্মকাণ্ড করবে এটাই আমি আশা করি।


প্রসঙ্গত, সমাবেশের দিন পথে বাধা দেওয়া হতে পারে, এমন আশঙ্কায় ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার বিএনপির অনেক নেতাকর্মী শুক্রবার রাতেই ময়মনসিংহ পলিটেকনিক মাঠে পৌঁছান। তারা সেখানেই বিভিন্নভাবে রাত কাটান।

সর্বশেষ - প্রচ্ছদ