ghatail.com
ঢাকা মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ / ০৪ অক্টোবর, ২০২২
ghatail.com
yummys

টাঙ্গাইল বিএনপির আহ্বায়ককে ‘অযোগ্য, মিথ্যাবাদী’ বললেন একাংশের নেতারা


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
০৭ আগস্ট, ২০২২ / ১২২ বার পঠিত
টাঙ্গাইল বিএনপির আহ্বায়ককে ‘অযোগ্য, মিথ্যাবাদী’ বললেন একাংশের নেতারা

টাঙ্গাইল জেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক আহমেদ আযম খানকে ‘অযোগ্য, প্রতারক, মিথ্যাবাদী ও অর্থলোভী’ হিসেবে অবহিত করেছেন দলের একাংশের নেতারা। শনিবার (৬ আগস্ট) টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব অভিযোগ করা হয়।

তারা আরও বলেন, আহমেদ আযম খান বিভিন্ন সময় অপকৌশল ও মিথ্যা তথ্য দিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে (তারেক রহমান) ভুল বুঝিয়ে টাঙ্গাইল জেলা বিএনপির চরম ক্ষতি করছেন।

এদিকে, শনিবার (৬ আগস্ট) বিকেলে জেলা বিএনপির ভিক্টোরিয়া রোডের কার্যালয়ে মাহমুদুল হক সানুর অনুসারীরা তালা লাগিয়ে দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

শুক্রবার (৫ আগস্ট) জেলা বিএনপির ৩১ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি দলের কেন্দ্র থেকে ঘোষণা করা হয়। এতে আগের কমিটির আহ্বায়ক আহমেদ আযম খানকে আবারও আহ্বায়ক করা হয়। কিন্তু কমিটিতে আগের কমিটির সদস্য সচিব মাহমুদুল হক সানুকে রাখা হয়নি।

এছাড়াও বাদ পড়েছেন দলের জেলা শাখার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু, বিদায়ী কমিটির যুগ্ম আহ্বায়ক অমল ব্যানার্জীসহ ১৫ জন গুরুত্বপূর্ণ নেতা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু।

তিনি বলেন, শুক্রবার (৫ আগস্ট) যে নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আগের কমিটির আহ্বায়ককেই রাখা হয়েছে। আগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হয়েছে। এতে প্রতীয়মান হয়, আগের কমিটির ব্যর্থতার কারণে কমিটি বিলুপ্ত করা হয়েছে। ব্যর্থতার দায় আহ্বায়ক আহমেদ আযম খানের ওপর বর্তায়। কিন্তু সেটি না করে সদস্য সচিবকে বাদ দিয়ে নতুন আহ্বায়ক কমিটি করা হয়েছে। এতে বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, আগের আহ্বায়ক কমিটি গঠনের পর ৫০ এর অধিক কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচিতে আহমেদ আযম খান মাত্র ৫/৬টিতে উপস্থিত ছিলেন। বাকি কর্মসূচিগুলো সদস্য সচিব মাহমুদুল হক সানুর নেতৃত্বে পরিচালিত হয়। ভবিষ্যতে কেন্দ্র ও স্থানীয় সব কর্মসূচি জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু ও সদ্য সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানুর নেতৃত্বে পরিচালিত হবে বলে তারা ঘোষনা দেন।

সংবাদ সম্মেলনে মাহমুদুল হক সানু, বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক দেওয়ান শফিকুল ইসলাম, সদস্য সাদেকুল আলম, আশরাফ পাহেলী, শফিকুর রহমান, জিয়াউল হক শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির একাংশের সংবাদ সম্মেলন প্রসঙ্গে নবগঠিত কমিটির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন বলেন, আহ্বায়ক আহমেদ আযম খানের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। তাঁকে রাজনৈতিকভাবে হেয় করার জন্য সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কেন্দ্রীয় সব নেতা জেলা বিএনপি সম্পর্কে অবহিত। বিভিন্ন সময় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশ অমান্য করায় বিগত কমিটির সদস্য সচিবকে নতুন কমিটিতে রাখা হয়নি।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-