ghatail.com
ঢাকা মঙ্গলবার, ১৯ আশ্বিন, ১৪২৯ / ০৪ অক্টোবর, ২০২২
ghatail.com
yummys

ঘাটাইলে প্রাথমিক শিক্ষক সমিতি: অর্থ আত্মসাতসহ জুয়ার আসর বন্ধের দাবি


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
০৭ আগস্ট, ২০২২ / ১৪৫ বার পঠিত
ঘাটাইলে প্রাথমিক শিক্ষক সমিতি: অর্থ আত্মসাতসহ জুয়ার আসর বন্ধের দাবি

টাঙ্গাইলের ঘাটাইলে প্রাথমিক শিক্ষক সমিতির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানববন্ধন করেছে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। তাদের বিরুদ্ধে প্রায় অর্ধকোটি টাকা অর্থ আত্মসাতসহ জুয়ার আসর বসানোর অভিযোগ এনে এ মানববন্ধন করা হয়। ঘাটাইল প্রাথমিক শিক্ষক সমিতির নিজস্ব ভবনের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে বিভিন্ন বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষক অংশ নেন।

মানববন্ধনে শিক্ষক নেতারা বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দুর্নীতির বিভিন্ন চিত্র তুলে ধরেন।

এ সময় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঘাটাইল শাখার সাবেক সম্পাদক শফিকুল ইসলাম বলেন, এই সমিতির বর্তমান কমিটির সদস্যরা কমপক্ষে ৩৫ লাখ টাকা আত্মসাৎ করেছেন। তারা ৩৪ মাসে ৭০ লাখ টাকা ব্যয় দেখিয়েছেন। একটি পিকনিকের খরচ দেখিয়েছেন প্রায় ১৫ লাখ টাকা।

সাবেক সিনিয়র সহসভাপতি আনোয়ার হোসেন সেলিম বলেন, এই কমিটির সদস্যরা শিক্ষক সমিতির অফিসে নিয়মিত জুয়ার আসর বসান। পাঠদান বাদ দিয়ে তারা শিক্ষা অফিসের দালালি করেন। অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শিক্ষকদের প্রাণপ্রিয় সংগঠনটি তারা ধ্বংস করে ফেলছেন। আমরা তাদের অনিয়মের ব্যাপারে প্রশাসনের কাছে লিখিত আবেদন করেছি।

বক্তারা আরও বলেন, ২০১০ সালের কমিটি সমিতির কোষাগারে প্রায় ২৭ লাখ টাকা এবং ২০১৫ সালের কমিটি সমিতির কোষাগারে ৬১ লাখ টাকা রেখে যায়। বর্তমানে সমিতির কোষাগার এ মাত্র ৫৪ লাখ টাকা আছে। বর্তমান এডহক কমিটি ৩৪ মাসে বিভিন্ন খাত থেকে প্রায় ৭০ লাখ টাকা আয় করে সেটা কোন খাতে ব্যয় করা হয় সেটা নিয়ে কিছু জানাইনি। এটা সম্পূর্ণ অনিয়ময় ও অর্থ আত্মসাতের সামিল। ২০২০ সালের ১০ ডিসেম্বর নিয়ম বহির্ভূতভাবে ৩ লাখ টাকা উত্তোলন করে ব্যক্তিগত কাজে ব্যবহার করে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঘাটাইল পৌরসভার সাবেক মেয়র শহিদুজ্জামান খান ভিপি শহিদ, ঘাটাইল উপজেলা শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি আবু মান্নাফ ছানা, ঘাটাইল জিবিজি বিশ্ববিদ্যালয় কলেজের ভিপি আবু সাইদ রুবেল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখার নির্বাহী সভাপতি হুমায়ুন কবির, সাবেক সিনিয়র সহসভাপতি অর্চনা পাল, টাঙ্গাইল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, পরিকল্পনা সম্পাদক হুসাইন আলম খোকন, প্রচার সম্পাদক সাইদুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহ আলম, উপজেলা শাখার সদ্য পদত্যাগকৃত সিনিয়র সহসভাপতি আনোয়ার হোসেন সেলিম, সদ্য পদত্যাগকৃত সহসভাপতি রশিদুল ইসলামসহ আরেও অনেকেই।

কর্মসূচিতে উপস্থিত শিক্ষকরা অভিযুক্ত কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের জন্য সাত দিনের আলটিমেটাম দেন।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-