ghatail.com
ঢাকা সোমবার, ২৩ শ্রাবণ, ১৪২৯ / ০৮ আগস্ট, ২০২২
ghatail.com
yummys

ভূঞাপুরে ৫ মাসে কোরআনের হাফেজ ১০ বছরের তাসিন


ghatail.com
ফরমান শেখ, ঘাটাইল ডট কম
২৩ জুলাই, ২০২২ / ৭৪ বার পঠিত
ভূঞাপুরে ৫ মাসে কোরআনের হাফেজ ১০ বছরের তাসিন

তকি ওসমানি তাসিন। তার বয়স ১০ বছর। তাসিন তার সহপাঠীদের তাক লাগিয়ে মাত্র ৫ মাসের মধ্যে কোরআনের হাফেজ হয়েছে। এতে এলাকাজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। তাসিনের টাঙ্গাইলের গোপালপুর উপজেলার দক্ষিণ পাথালিয়া গ্রামের বাবুল মাস্টারের ছেলে।

তাসিন গোপালপুর দারুল কোরআন মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র।

বৃহস্পতিবার (২০ জুলাই) আনুষ্ঠানিকভাবে কোরআন হিফজ শেষ করে তাসিন। ওই দিন তাসিনের সমাপনী কোরআনের সবক শোনেন মাদ্রাসার মোহতামিম হাফেজ জুবায়ের আহমেদ।

শনিবার (২৩ জুলাই) দুপুরে হাফেজ হওয়ার বিষয়টি মাদারিয়া ইমান আলী বাইতুল কোরআন মাদ্রাসার পরিচালক শেখ মাহাদী হাসান শিবলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তাসিনের বাবা বাবুল মাস্টার বলেন, ছোট থেকেই আরবি শেখার প্রতি বেশ মনোযোগ ও আগ্রহ ছিল তাসিনের। তা দেখে তার জন্য আরবি শিক্ষার বই কিনি। পরে স্থানীয় মাদ্রাসায় তাকে ভর্তি করানো হয়। ভর্তি করার ৫ মাসের মধ্যেই তাসিন কোরআনের হাফেজ হয়েছে। শিশু বয়সে কোরআনের হাফেজ হওয়ায় আমাদের অনেক ভাল লাগছে।

তাসিনের মা ও মামা হাফেজ কারী ওমর ফারুকসহ স্বজনদের আশা, তাসিন একসময় বড় আলেম হবে এবং দুনিয়াব্যাপী ইসলামের খেদমত করবে।

এ ছাড়া তাসিনের নানা মাওলানা আব্দুল করিম তার সুন্দর ভবিষ্যতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে গোপালপুর দারুল কোরআন মাদ্রাসার হিফজ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ মাওলানা জুবায়ের আহমেদ বলেন, অল্প বয়সে তাসিন কোরআনের হাফেজ হওয়ায় আমরা গর্ববোধ করছি। তার এমন প্রতিভায় মুগ্ধ আমরা। তাসিনের কোরআনের পড়া শুনতে আশপাশের লোকজন আসছে। তার পড়াশোনায় সব ধরনের সহযোগিতা থাকবে।

(ফরমান শেখ, ঘাটাইল ডট কম)/-