ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ / ১৯ মে, ২০২২
ghatail.com
yummys

সাংবাদিক শিরীনের মরদেহ বহনকারীদের হামলা ইসরাইলের


ghatail.com
অনলাইন ডেস্ক, ঘাটাইল ডট কম
১৩ মে, ২০২২ / ৫০ বার পঠিত
সাংবাদিক শিরীনের মরদেহ বহনকারীদের হামলা ইসরাইলের

নিহত সাংবাদিক শিরীন আবু আকলেহ’র শেষকৃত্য আয়োজনের সময় ফিলিস্তিনিদের ওপরে হামলা করেছে ইসরাইলি পুলিশ। শোকাহত জনতা যখন শিরীনের মরদেহ নিয়ে যাচ্ছিল তখন তারা ইসরাইলি বাহিনীর হামলার শিকার হন।

বুধবার ফিলিস্তিনের জেনিন শহরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান শিরীন। এই হত্যাকাণ্ডের জন্য একে অপরকে দোষারোপ করছে ইসরাইল ও ফিলিস্তিন। জনপ্রিয় সাংবাদিক শিরীনের প্রতি শ্রদ্ধা জানাতে জড়ো হয়েছিলেন হাজার হাজার ফিলিস্তিনি। 

শিরীনকে সমাধিস্ত করার আগ পর্যন্ত তার মরদেহ রাখা হয়েছিল পূর্ব জেরুজালেমের সেন্ট জোসেফ হাসপাতালে। সেখানেই শুক্রবার ফিলিস্তিনিরা জড়ো হয়েছিলেন। তার মরদেহ গ্রিক অর্থোডস্ক চার্চে নিয়ে যাওয়ার কথা ছিল আগে থেকেই।

মুসলিম বিক্ষোভকারীরা দাবি জানান, শিরীনের মরদেহ কাধে করে নিয়ে যাওয়া হবে। কিন্তু এতে বাধা দেয় ইসরাইলি পুলিশ। পুলিশ হাসপাতালের বাইরে রাস্তা আটকে দেয়।

এসময় শিরীন আবু আকলেহর মরদেহ হাসপাতাল থেকে কাধে করে বের করে আনা হয়। পুলিশ তাদেরকে আটকাতে গেলে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়।

ইসরাইল ওই মরদেহ গাড়িতে করে নিয়ে যেতে শক্তি প্রয়োগ করে। এক পর্যায়ে টিয়ার গ্যাস হামলাও হয় সেখানে। 

আল-জাজিরার সরাসরি সম্প্রচারে দেখা যায়, ইসরাইলি পুলিশ সেখানে থাকা ফিলিস্তিনিদের ওপরে লাঠিচার্জ করছে। এসময় তারা কফিন ধরে রাখতে লড়াই চালিয়ে যান। এক পর্যায়ে মরদেহ আবারও হাসপাতালের মধ্যে ঢুকানো হয়।

শেষে আর কোনো উপায় না থাকায় গাড়ির মাধ্যমেই চার্চের উদ্দেশ্যে মরদেহ পাঠানো হয়।

(অনলাইন ডেস্ক, ঘাটাইল ডট কম)/-