ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ / ১৯ মে, ২০২২
ghatail.com
yummys

নাগরপুরে ব্যবসায়ীর বাসায় ২০ হাজার লিটার সয়াবিন তেল


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
১২ মে, ২০২২ / ৭০ বার পঠিত
নাগরপুরে ব্যবসায়ীর বাসায় ২০ হাজার লিটার সয়াবিন তেল

টাঙ্গাইলের নাগরপুরে এক ব্যবসায়ীর বাসা থেকে মজুত করা ২০ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। আগের দামে বিক্রির প্রতিশ্রুতি দিলে ওই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১১ মে) বিকেলে নাগরপুর বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে নেতৃত্ব দেন নাগরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদুজ্জামান ও জেলা ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক সৈয়দা তামান্না।

অভিযানে বাজারে সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্যের চেয়ে দাম বেশি রাখায় ব্যবসায়ী হেলাল উদ্দিনকে এক হাজার ও একই অপরাধে সবুজ মিয়াকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। পরে স্বর্ণা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শংকর সাহার বাসায় ২০ হাজার লিটার সয়াবিন তেলের মজুত পাওয়া যায়। তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, বিপুল পরিমাণ সয়াবিন তেলের মজুত পেলেও শংকর সাহাকে ২০ হাজার টাকা জরিমানা করায় অভিযানের সময় বাজারে উপস্থিত স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

তবে এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সৈয়দা তামান্না বলেন, অভিযুক্ত ব্যবসায়ী আগের দামে তেল বিক্রির অঙ্গীকার করেছেন। তাছাড়া বাজারে তেলের সরবরাহে যেন বিঘ্ন না ঘটে, সেটিও আমরা বিবেচনায় নিয়েছি। সব মিলিয়েই ওই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা  কর্মকর্তা ওয়াহিদুজ্জামান বলেন, বাজারে সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণে রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-