ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ / ১৯ মে, ২০২২
ghatail.com
yummys

কোক স্টুডিওতে এবার বাংলাদেশের গান


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
০৮ ফেব্রুয়ারি, ২০২২ / ২১৩ বার পঠিত
কোক স্টুডিওতে এবার বাংলাদেশের গান

যারা গান ভালোবাসেন, বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার গানে ও সুরে মুগ্ধতা খুঁজে বেড়ান যারা, তাদের জন্য এই শীতে উষ্ণ সুখবর। কোক স্টুডিওতে এবার শোনা যাবে বাংলাদেশের শিকড়ের গান। আর সেগুলো গাইবেন এ দেশেরই শিল্পীরা।

বিশ্বব্যাপী সমাগৃত সংগীতায়োজন কোক স্টুডিওর বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’ নিয়ে এল কোকাকোলা বাংলাদেশ। সম্প্রতি র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এই প্লাটফর্মের শুভসূচনা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, বিভিন্ন ঘরানার শিল্পীদের একত্র করে ‘কোক স্টুডিও বাংলা’ অসাধারণ সব গান উপহার দেবে। এর মাধ্যমে সারাদেশের সংগীতপ্রেমিরা কোক স্টুডিওর সিগনেচার ফিউশনধর্মী গান উপভোগের সুযোগ পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং দেশের তারকা শিল্পীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে কোক স্টুডিও বাংলা প্রথম সিজনের থিম সং ‘একলা চলো রে’ প্রকাশ করা হয়। এই পরিবেশনায় অংশ নিয়েছেন অর্ণব, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ, কনা, পান্থ কানাই, ঋতুরাজ, নন্দিতা, রুবায়াত, মাশা, মিজান, বগা তালেব, অনিমেষ রায় ও শেখ ইশতিয়াক।

এ আয়োজনের প্রথম সিজনে শোনা যাবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের জনপ্রিয় ১০টি গান।

এখন থেকে কোকা-কোলা বাংলাদেশের অফিশিয়াল ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল ও স্পটিফাইয়ের মাধ্যমে সংগীতপ্রেমিরা এই ফিউশনধর্মী প্ল্যাটফর্মের গানগুলো শুনতে ও দেখতে পারবেন।

কেমন হবে কোক স্টুডিও বাংলা?

জনপ্রিয় কিছু গান নিয়ে শুরু হচ্ছে কোক স্টুডিও বাংলা প্রথম সিজন। গানগুলো গেয়েছেন মমতাজ, বাপ্পা মজুমদার, পান্থ কানাই, কনা, সামিনা চৌধুরী, মিজান-সহ এক ঝাঁক তারকা। আছে দেশের সংগীতাঙ্গনের প্রতিশ্রুতিশীল কিছু কণ্ঠ।

আর পুরো আয়োজনের পেছনে যিনি কলকাঠি নেড়েছেন মানে গানগুলোর সংগীত প্রযোজনা করেছেন, তিনি শায়ান চৌধুরী অর্ণব।

এ মাসের মধ্যভাগে প্রথম সিজনের গানগুলো প্রকাশ পাওয়া শুরু হবে। প্রথম সিজনে গান থাকছে ১০টি। এর পাশাপাশি বিভিন্ন উৎসব উদ্‌যাপন উপলক্ষে প্রকাশ করা হবে বাড়তি আরও কয়েকটি গান।

কোকা-কোলা বাংলাদেশের কান্ট্রি পাবলিক অ্যাফেয়ারস, কমিউনিকেশন অ্যান্ড সাসটেইনেবিলিটি হেড ফারাহ শারমিন আওলাদ জানিয়েছেন, প্রথম সিজনে বাংলাদেশের সেরা কিছু সৃষ্টিকে তুলে ধরা হবে। বাংলা গানের সমৃদ্ধ ঐতিহ্যকে প্রতিফলিত করে, এমন কিছু গানই বেছে নেওয়া হয়েছে। এর মধ্যে পার্বত্য অঞ্চলে প্রচলিত কিছু গানও থাকবে।

গোটা আয়োজনের সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, ‘কোক স্টুডিও সাংস্কৃতিক ফিউশনের প্রতীক। এই প্ল্যাটফর্মে সংগীত প্রযোজক হিসেবে যোগ দিতে পারাটা আমার জন্য গর্বের বিষয়।’

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-