ghatail.com
ঢাকা শনিবার, ৩০ আশ্বিন, ১৪২৮ / ১৬ অক্টোবর, ২০২১
ghatail.com
yummys

সনদপত্র না পাওয়ায় ঘাটাইলে বিদ্যালয়ের অফিস ঘেরাও


ghatail.com
শফিকুল ইসলাম, ঘাটাইল ডট কম
০৯ অক্টোবর, ২০২১ / ৬২৩ বার পঠিত
সনদপত্র না পাওয়ায় ঘাটাইলে বিদ্যালয়ের অফিস ঘেরাও

বারবার বিদ্যালয়ে গিয়েও এসএসসি ও জেএসসি সনদপত্র না পাওয়ায় টাঙ্গাইলের ঘাটাইলে বিদ্যালয়ের অফিস ঘেরাও করে অবরোধ করেছে শিক্ষার্থীরা। আজ (৯ই অক্টোবর) শনিবার দুপুরে সাগরদিঘি উচ্চ বিদ্যালয়ের অফিসকক্ষ প্রায় ঘন্টাব্যাপী অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। 

সরেজমিনে গিয়ে জানা যায়, ২০১৫-১৬ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এসএসসি পাশ করা প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অফিসকক্ষ অবরোধ ঘেরাও কর্মসূচি পালন করে। প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর এসএসসি ও জেএসসি সনদপত্র না পাওয়ায় এ সময় তারা অফিসকক্ষে অবস্থান করেন।

২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রাজু আহম্মেদ,  ফারুক হোসেন, আবু রায়হান, রফিকুল ইসলাম রনি ও মো. শাকিল সহ একাধিক শিক্ষার্থী  জানান, আমরা অনেকদিন আগে পাশ করেছি। আমাদের সনদপত্র নেয়ার জন্য অফিসে এসে চাইলে স্যাররা দিতে পারছেন না। বারবার সনদ চাইলেও পাচ্ছি না। আমাদের জরুরী ভিত্তিতে সনদপত্র প্রয়োজন। চাকরীর আবেদন করেছি এখন সার্টিফিকেট প্রয়োজন, না দিতে পারলে চাকরী হচ্ছে না।

২০১৫-১৬ শিক্ষাবর্ষের জেএসসি পাশকৃত শিক্ষার্থী মো. মেহেদী হাসান জানান, আমি ঢাকায় পড়াশুনা করি এখন আমার সার্টিফিকেট দরকার, তবে অফিসে চাইলে তারা এসএসসিরটা দিয়েছে কিন্তু জেএসসিরটা নাই বলে জানান।

এ বিষয়ে সাগরদিঘি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রহমতুল্লাহ বিএসসি জানান, এ সমস্যা সমাধানের চেষ্টা করছি। আমি তখন দায়িত্বে ছিলাম না। প্রধান শিক্ষক ছিলেন হুমায়ুন খালিদ ভুঁইয়া। তিনি প্রশ্নপত্র ফাঁসের দায়ে স্কুল থেকে বরখাস্ত হয়েছেন। আমাদের কোন কাগজপত্র বুঝিয়ে দিয়ে যাননি। উর্ধতন কতৃপক্ষের কাছে বারবার অভিযোগ করেও কোন সুরাহা পাচ্ছি না। পরবর্তীতে মিটিং করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

জানতে চাইলে তৎকালীন প্রধান শিক্ষক হুমায়ুন খালিদ ভুঁইয়া জানান, আমি বরখাস্ত হওয়ার সময় সকল কাগজপত্র প্রতিষ্ঠানে জমা দিয়েছি । তবে আমাকে চক্রান্ত করে ফাঁসানোর পায়তারা করছে। এ জন্য আমার নামে বিভিন্ন মিথ্যা অভিযোগ করে হ্যারেসম্যান্ট করছে।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম বলেন, আগে বিষয়ে জানতাম না। এখন জানলাম। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

(শফিকুল ইসলাম, ঘাটাইল ডট কম)/-