ghatail.com
ঢাকা শনিবার, ৩০ আশ্বিন, ১৪২৮ / ১৬ অক্টোবর, ২০২১
ghatail.com
yummys

ঘাটাইল পৌর নির্বাচনে চমক দেখাতে পারেন যুবলীগ নেতা রফিক


ghatail.com
নিজস্ব প্রতিবেদক, ঘাটাইল ডট কম
০৬ অক্টোবর, ২০২১ / ৩০৩ বার পঠিত
ঘাটাইল পৌর নির্বাচনে চমক দেখাতে পারেন যুবলীগ নেতা রফিক

টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী তরুণ সমাজ সেবক যুবলীগ নেতা রফিকুল ইসলাম (রফিক)। এখন পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষিত না হলেও নৌকার মনোনয়ন পেতে প্রার্থীরা জোর লবিং, উঠান বৈঠক এবং এলাকায় প্রচারণা চালিয়ে নিজের অবস্থান জানান দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (৬ অক্টোবর) বিকালে ঘাটাইল পৌর শহরে একটি মোটরবাইক শোভাযাত্রা করেছেন মেয়র প্রার্থী যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক।

বুধবার (৬ অক্টোবর) দুপুরের পর থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে কর্মি সমর্থকরা মিছিল সহকারে রঙবেরঙের পোষ্টার, ব্যানার ফেস্টুনসহ ঘাটাইল জি বি জি সরকারী কলেজ মাঠ চত্বরে এসে সমবেত হয়। পরে বিকাল সাড়ে তিনটায় মোটরসাইকেল বহর নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর শহরের নানান সড়ক প্রদক্ষিণ করে কলেজ মোড় চত্বরে এক পথসভায় মিলিত হয়।

পথসভায় ঘাটাইল যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, আমি আপনাদের সন্তান। সবসময় মানুষের পাশে থেকে সেবা করার মানসিকতা আমি ছোট বেলা থেকেই লালন করে আসছি। এ লক্ষ্যে দীর্ঘদিন ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্ব দিয়ে সু-সংঘটিত রাজনৈতিক দল হিসাবে প্রতিষ্ঠিত করার চেষ্টা করেছি, যা এখনও অব্যাহত। তাই আরও বৃহৎ পরিসরে মানবসেবা করার ব্রত নিয়ে ঘাটাইল পৌরসভার মেয়র নির্বাচিত হতে চাই। মনোনয়ন প্রদানে বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক সিদ্ধান্তই নিবেন বলে আশা প্রকাশ করেন তিনি। 

তিনি আরও বলেন, ঘাটাইল পৌরসভার মেয়র পদে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকার মনোনয়ন দেন তাহলে ঘাটাইলের জনগণ আমাকে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করবে বলে আমার বিশ্বাস। নির্বাচিত হলে আমি সকল শ্রেণীপেশার মানুষের পাশে থেকে নাগরিক সুযোগ সুবিধার ব্যাপক উন্নয়ন ঘটাবো। 

ঘাটাইল পৌরসভায় এখনও অনেক নাগরিক সমস্যা বিদ্যমান। উন্নয়ন প্রক্রিয়া যথাযথভাবে সম্পন্ন না হওয়ায় মানুষের সমস্যা লাঘব হয়নি। ‘খ’ থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত হওয়া ঘাটাইল পৌরসভায় অপ্রতুল ড্রেনেজ ব্যবস্থা ও ত্রুটি, গাড়ি পার্কিংয়ে নৈরাজ্য, ফুটপাত দখল, যানজট, ময়লা-আবর্জনা ফেলার নির্ধারিত স্থান না থাকা, মাদক, চুরি ইত্যাদি অনেক নাগরিক সমস্যা রয়েছে। পৌরকর বৃদ্ধি হলেও পৌরবাসীর সুযোগ-সুবিধা তেমন বৃদ্ধি পায়নি। এগুলো সমাধানে কার্যকর ব্যবস্থা নেয়ার কথা বলে রফিকুল ইসলাম নৌকা মার্কায় মনোনয়ন দিয়ে নির্বাচিত করার দাবী জানিয়েছেন।

রফিকুল ইসলাম ঘাটাইল পৌরসভার ৩ নং ওয়ার্ডের চান্দশী গ্রামের আলহাজ্ব মোতাহের আলীর পুত্র। টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আলহাজ্ব আতাউর রহমান খানের বিশ্বস্ত আস্থাভাজন ও একনিষ্ঠ কর্মী হিসেবে তিনি ইতোমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

মোটরবাইক শোভাযাত্রায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, কৃষকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ছাড়াও সাধারণ ভোটাররা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

ঘাটাইল পৌরসভার অবস্থান টাঙ্গাইল জেলা সদর থেকে ৩০ কিলোমিটার উত্তরে। ১১টি গ্রাম ও ৯টি ওয়ার্ড নিয়ে ১৯৯৮ সালের ১২ সেপ্টেম্বর পৌরসভাটির যাত্রা শুরু। এর আয়তন ১১.০২ বর্গকিমি.। ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ২৪৫। এর মধ্যে পুরুষ ১৯ হাজার ৫৯০ ও নারী ১৫ হাজার ৬৫৫। 

সর্বশেষ ২০১৬ সালের ৭ আগস্ট দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ‘নৌকা’ প্রতীকে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন শহীদুজ্জামান খান।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইল ডট কম)/-