ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ / ১৯ মে, ২০২২
ghatail.com
yummys

সখীপুর পৌরর দু'শ গজ রাস্তা যেন খাল!


ghatail.com
সারোয়ার জাহান
০১ অক্টোবর, ২০২১ / ২৬৩ বার পঠিত
সখীপুর পৌরর দু'শ গজ রাস্তা যেন খাল!

ছবি দেখে খাল বা নালা মনে হলেও এটি তা নয়। এটি টাঙ্গাইলের সখীপুর পৌরসভার অতি সন্নিকটের একটি জনবহুল এলাকার রাস্তা। শুধু কী তাই? এটি একটি “ক" শ্রেণির পৌরসভাও বটে। সখীপুর পৌরসভার উপজেলা রোড থেকে সোনালী ব্যাংক হয়ে কচুয়া টু সখীপুর রোডের আলফা স্কুলের রাস্তার সংযোগ রাস্তায় পানি জমে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

বর্ষার শুরুতেই রাস্তাটিতে পানি জমে ডোবায় পরিনত হয়েছে। ফলে দীর্ঘদিন যাবত জনাকীর্ণ এ রাস্তার দুই পাশের অর্থ শতাধিক বাসাবাড়ির মানুষ পানি বন্দী এবং ২৫-৩০ দোকানপাট তালাবদ্ধ রয়েছে। এতে দোকান ও বাসাবাড়ির মালিকরা বড়ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এছাড়া একটি স্কুলের কার্যক্রম সম্পূর্ণ বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। ২শতাধিক ছাত্র -ছাত্রী পড়াশোনাও বন্ধের পথে। একটি "ক“ শ্রেণির পৌরসভায় প্রায় ৪মাস ধরে এরকম অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে এসব ভুক্তভোগীরা।

সর্বশেষ সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব ১৮-২০ বছর আগে রাস্তাটি করে দিলেও এরপর আর কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি। এক- দুইবার লোক দেখানো পানি নিষ্কাশনের উদ্যোগ গ্রহণ করলেও তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল বলে অভিযোগ ভুক্তভোগীদের।

কবে কখন এর সমাধান হবে, না কী আদৌ হবে না, তাও জানে না এসব পরিবারগুলো। অথচ নিয়মিত পৌরকর পরিশোধ করে যাচ্ছেন তাঁরা।

আলফা স্কুলের প্রতিষ্ঠাতা শফিকুল ইসলাম জানান, বর্ষা এলেই রাস্তাটিতে পানি জমে চলাচল অনুপযোগী হয়ে পড়ে। আমার স্কুলের ২৫০জন শিক্ষার্থীর পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে।

স্থানীয় কাউন্সিলর বাছেদ সিকদার রাস্তাটি একদম চলাচল অনুপযোগী স্বীকার করে জানান, আমি রাস্তার বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করেছি। তবে তিনি অতিসত্বর রাস্তার কাজ হওয়া দরকার বলে মনে করেন।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-