ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৮ আশ্বিন, ১৪২৮ / ২৩ সেপ্টেম্বর, ২০২১
ghatail.com
yummys

রানীনগরে বঙ্গবন্ধুর মূর‍্যাল নির্মাণেও ৬ শতাংশ ঘুষ আদায়!


ghatail.com
রাজেকুল ইসলাম, ঘাটাইল ডট কম
১৪ সেপ্টেম্বর, ২০২১ / ৬৫ বার পঠিত
রানীনগরে বঙ্গবন্ধুর মূর‍্যাল নির্মাণেও ৬ শতাংশ ঘুষ আদায়!

মাত্র ৬ লক্ষ ৫০ হাজার টাকায় ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যাল নির্মাণ কাজেও সাড়ে ৩৮ হাজার টাকা (শতকরা প্রায় ৬ পার্সেন্ট) ঘুষ আদায় করার লোভ সামলাতে না পেরে এখন বে-কায়দায় পড়েছে নওগাঁর রাণীনগর উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। 

মূর‌্যল নির্মানকারী প্রতিষ্ঠান রাজশাহীর জেনিথ কন্ট্রাকশনের পক্ষ থেকে সুষ্পষ্টভাবে উপজেলা প্রকৌশলী শাহ মোহাম্মদ শহিদুল হক, উপ-সহকারী প্রকৌশলী ওমর বক্স এবং হিসাব রক্ষক সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে ঘুষ আদায় ও ব্যবস্থা গ্রহণের জন্য রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট (২ সেপ্টেম্বর) লিখিত অভিযোগ দায়ের করেছে।

বিষয়টি স্পর্শকাতর হওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে দায়িত্ব প্রদান করেন।

অভিযোগের ঘটনাটি প্রথম দিকে গোপন থাকলেও বেশ কয়েদিন পর ফাঁস হয়ে পড়ায় তোলপাড় শুরু হলেও বিভিন্নভাবে ধামাচাপা দেওয়ার কৌশল করা হচ্ছে বলেও ইতিমধ্যে চাউর হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর মূর‌্যাল নির্মাণকালীন সময়ে কয়েক দফায় উপ-সহকারী প্রকৌশলী ওমর বক্স তাদের কাছ থেকে মূর‌্যালের ঢালায় কাজের সময় ৮ হাজার ৫শ টাকা, স্লাব করার সময় ১৫ হাজার টাকা এবং বিলে স্বাক্ষরের সময় ১১ হাজার টাকা আদায় করেন।

এছাড়াও হিসাব রক্ষক সাখাওয়াত হোসেন উপজেলা প্রকৌশলীর স্বাক্ষরের জন্য ৪ হাজার টাকা গ্রহণ করেন। 

উপ-সহকারী প্রকৌশলী ওমর বক্স ঘুষ গ্রহণের অভিযোগ অস্বীকার করে বলেন, নির্মাতা প্রতিষ্ঠান এ কাজে অনেক অনিয়ম করার অপচেষ্টা করেছিল তা সত্ত্বেও আমি বঙ্গবন্ধুর মূর‌্যাল নির্মাণ কাজ শতভাগ সঠিক করে আদায় করেছি। হয়তো সেই আক্ষেপ থেকেই আমার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগ। 

ঘুষ গ্রহণের অভিযোগ অস্বীকার করে উপজেলা প্রকৌশলী শাহ মোঃ শহিদুল হক বলেন, বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন এবং সংবাদ প্রকাশ না করার অনুরোধ করেন।

ঘুষ গ্রহণের লিখিত অভিযোগ পাওযার কথা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, তদন্ত এবং শুনানী জন্য উভয়পক্ষকে আমার অফিসে তলব করা হয়েছে। তদন্তে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(রাজেকুল ইসলাম, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ