ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৮ আশ্বিন, ১৪২৮ / ২৩ সেপ্টেম্বর, ২০২১
ghatail.com
yummys

শুভ জন্মদিন শেখ রেহানা


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
১৩ সেপ্টেম্বর, ২০২১ / ৬৫ বার পঠিত
শুভ জন্মদিন শেখ রেহানা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে এবং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার একমাত্র ছোট বোন শেখ রেহানার জন্মদিন আজ। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন।

এদিকে গত ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে ছিলেন শেখ রেহানা। এ কারণে প্রাণে বেঁচে যান দুই বোন। ১৯৭৭ সালের জুলাই মাসের শেষ সপ্তাহে ড. শফিক সিদ্দিকের সঙ্গে শেখ রেহানার বিয়ে হয় লন্ডনের কিলবার্নে।

ড. শফিক সিদ্দিক তখন যুক্তরাজ্যের সাউদাম্পটন ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছিলেন। পরবর্তীতে শফিক আহমেদ সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক হন। এখন তিনি অবসরে রয়েছেন।

শেখ রেহানার সন্তানদের মধ্যে রয়েছেন, ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক, বড় মেয়ে টিউলিপ সিদ্দিক এবং ছোট মেয়ে আজমিনা সিদ্দিক রূপন্তী।

টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির এমপি। রাদওয়ান মুজিব সিদ্দিক একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত এবং আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের ট্রাস্ট্রি। আজমিনা সিদ্দিক রূপন্তী লন্ডনে ‘কন্ট্রোল রিস্ক’ নামের একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস সম্পাদক।

লন্ডন প্রবাসী হলেও বছরের একটি বড় সময় দেশেই কাটান শেখ রেহানা। আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে ‘ছোট আপা’ হিসেবেই তিনি পরিচিত।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ