ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৮ আশ্বিন, ১৪২৮ / ২৩ সেপ্টেম্বর, ২০২১
ghatail.com
yummys

করোনায় মারা গেলেন হাসিবুর রহমান স্বপন এমপি


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
০২ সেপ্টেম্বর, ২০২১ / ২৫৫ বার পঠিত
করোনায় মারা গেলেন হাসিবুর রহমান স্বপন এমপি

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য সাবেক শিল্প উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন (৬৭) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি তুরস্কের স্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (বাংলাদেশ সময়) ভোর ৩টা ১৩ মিনিটের দিকে ইন্তেকাল করেন।

স্বপন শাহজাদপুর পৌরসভার ২নং ওয়ার্ডের পাঠানপাড়া মহল্লার মরহুম মৌলভী আতাউর রহমান ও মরহুমা হালিমা বেগমের ছেলে। 

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, শাহজাদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সাহু, শাহজাদপুর উপজেলা আওয়ামী যুবলীগের আহব্বায়ক আশিকুল হক দিনার ও তার ভাতিজা শাহজাদপুর পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুর রহমান এ্যাপোলো বিষয়টি নিশ্চিত করেছেন। 

তারা জানান, গত ২৬ জুলাই তিনি অসুস্থ্য হয়ে পড়লে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনা পজিটিভ ধরা পড়ে। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য গত ২৯ আগস্ট রবিবার একটি বিশেষ বিমানে নিয়ে তুরস্কের স্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩কন্যা, কন্যা জামাতা, নাতি-নাতনি, ভাতিজা-ভাতিজিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

তার মৃত্যু সংবাদ এ দিন ভোর ৫টার দিকে শাহজাদপুরে এসে পৌছালে স্বজনদের কান্না ও আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। মূহুর্তে এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে দলীয় নেতা-কর্মী ও শাহজাদপুরবাসির মধ্যে শোকের ছায়া নেমে আসে। এ সময় তারা তার খোজ খবর নিতে নতুনমাটির দলীয় কার্যালয় ও পাঠানপাড়ার পৈর্তৃক বাড়ি ও দ্বারিয়াপুরের বাসভবনে আত্মীয় স্বজন ও দলীয় নেতা-কর্মীরা এসে ভিড় করে। ভোর থেকে এলাকার মসজিদে তার মৃত্যুর খবর প্রচার করে দোয়া কামনা করা হয়।

এদিকে হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষ করে সব কিছু ঠিক থাকলে তার মরদেহ শুক্রবার ভোর ৫টার দিকে ঢাকায় পৌছানোর কথা রয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে নিয়ে তার মরদেহ সরাসরি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রাখা হবে। সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান ও প্রথম জানাজা শেষে তার মরদেহ শাহজাদপুরে আনার কথা রয়েছে। শুক্রবার বাদ জুম্মা শাহজাদপুর সরকারি মডেল পাইলট হাই স্কুল মাঠে দ্বিতীয় জানাজা শেষে চুনিয়াখালিপাড়া শাহ মখদুম কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। 

তিনি ১৯৯৬ সালে বিএনপি থেকে প্রথম এমপি নির্বাচিত হন। এরপর ১৯৯৮ সালে আওয়ামীলীগে যোগদান করে শিল্প উপ-মন্ত্রী হন। এর আগে তিনি ১৯৮৬ সালে তৎকালিন শাহজাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ১৯৯২ সালে শাহজাদপুর পৌরসভার প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ২০০৯ সালে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান,২০১৪ ও ২০১৬ সালে পরপর দুইবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন।

শেষ নিশ্বাস ত্যাগের আগ পর্যন্ত তিনি সিরাজগঞ্জ-৬(শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। 

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ