ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৮ আশ্বিন, ১৪২৮ / ২৩ সেপ্টেম্বর, ২০২১
ghatail.com
yummys

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের মাঝপথেই বিশ্বকাপের বাংলাদেশ দল


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
৩০ আগস্ট, ২০২১ / ১২৭ বার পঠিত
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের মাঝপথেই বিশ্বকাপের বাংলাদেশ দল

কিছুটা শঙ্কা, অনিশ্চয়তা, খানিকটা দোলাচল, এসবকে সঙ্গী করেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করতে হবে বাংলাদেশ দলের কয়েকজন ক্রিকেটারকে। সিরিজের মাঝপথেই যে ঘোষণা করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল!

রাসেল ডমিঙ্গো অবশ্য বলছেন, এই সিরিজের আগেই বিশ্বকাপ দল ঘোষণা করলে ভালো হতো। তবে সেটা না হলেও সম্ভাব্য বিশ্বকাপ দল তৈরি হয়েই আছে, জানালেন বাংলাদেশ কোচ।

আগামী অক্টোবর-নভেম্বরে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষ তারিখ ১০ সেপ্টেম্বর। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজের শেষ ম্যাচও একই দিন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন অবশ্য কিছু্দিন আগে বলেছেন, এই সিরিজে দুই-তিন ম্যাচ পরই বিশ্বকাপ দল ঘোষণা করে দেবেন তারা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের পারফরম্যান্স তাই বিশ্বকাপ দল নির্বাচনে খুব একটা ভূমিকা রাখবে না। সিরিজ শুরুর আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সোমবার কোচ রাসেল ডমিঙ্গোও ইঙ্গিত দিলেন সেরকমই।

তিনি বলেন, “এই সিরিজ শেষ হওয়ার দু-একদিন আগেই বিশ্বকাপ দল ঘোষণা করতে হবে। সম্ভবত সেপ্টেম্বরের ৯ বা ১০ তারিখের মধ্যে জানাতে হবে। এই মুহূর্তে আমাদের বেশ ভালো ধারণা আছে, স্কোয়াড কেমন হতে যাচ্ছে। এই সিরিজের আগেই স্কোয়াড ঘোষণা করতে পারলে অবশ্য দারুণ হতো। ক্রিকেটারদের চাপ তাহলে হালকা হতো। বিশ্বকাপ দল নির্বাচন নিয়ে ভয় ছাড়াই ওরা খেলতে পারত (এই সিরিজে)। কিন্তু আমার মনে হয় না আমরা তা এখনও পারছি।”

দল নির্বাচন নিয়ে কৌতূহল মূলত দু-একটি জায়গা নিয়ে। দলের বাইরে থেকে ফিরে বা নতুন দলে ঢুকে সাম্প্রতিক সময়ে ভালো করেছেন দুজন। সবশেষ অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ ৪-১ ব্যবধানের জয় পেয়েছে মুশফিকুর রহিম ও লিটন দাসের মতো নিয়মিত দুজনকে ছাড়াই।

এই দুজন এই সিরিজে ফিরেছেন, বিশ্বকাপ দলেও থাকবেন নিশ্চিতভাবেই। সেক্ষেত্রে বাইরে যাবেন কারা, এরকম টুকটাক কিছু আগ্রহের জায়গা থাকবে।

দল নির্বাচন নিয়ে এই মধুর সমস্যা উপভোগ করছেন বলেই জানালেন কোচ ডমিঙ্গো।

“দলে জায়গার জন্য লড়াই সবসময়ই দারুণ ব্যাপার। সবসময়ই বলে এসেছি, ম্যাচ জিততে হলে স্রেফ ১১ জন ক্রিকেটার নিয়ে ভাবলে চলবে না। একটা গোটা স্কোয়াড ভাবতে হবে। বিশেষ করে মহামারীর সময়ে সুরক্ষা বলয়ের জীবন, ভ্রমণের নানা বাধা, সবকিছু মিলিয়ে পারফর্ম করার মতো একটা বড় স্কোয়াড তৈরি রাখা জরুরি। আমাদের জন্য দারুণ ব্যাপার যে এই সংস্করণে কিছুটা গভীরতা আমরা তৈরি করতে পেরেছি।”

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ