ghatail.com
ঢাকা বৃহস্পতিবার, ৮ আশ্বিন, ১৪২৮ / ২৩ সেপ্টেম্বর, ২০২১
ghatail.com
yummys

৫ গুণ বেশি ভাড়া দিয়ে ভূঞাপুর থেকে ঢাকায় ফিরছে মানুষ


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
৩১ জুলাই, ২০২১ / ৩২৬ বার পঠিত
৫ গুণ বেশি ভাড়া দিয়ে ভূঞাপুর থেকে ঢাকায় ফিরছে মানুষ

সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা উপেক্ষা করে নির্ধারিত ভাড়ার চেয়ে পাঁচ গুণ বেশি দিয়ে গাজীপু‌রের চন্দ্রা ফিরছেন মানুষজন। ৩১ জুলাই (শনিবার) টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্যান্ডে এমন চিত্র দেখা যায়।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে প্রতিদিন অবাধে চলাচল করছে সিএনজি চালিত অটোরিক্সাসহ অন্যান্য ছোট গাড়ি। ভূঞাপুর বাসস্ট্যান্ড ফাকা থাকলেও উপজেলার সামনে চোখে পড়ে এমন দৃশ্য।

অতি জরুরি প্রয়োজনে কোথাও যেতে ভাড়া গুণতে হচ্ছে কয়েকগুন। পোশাক কারখানায় কর্মরত হাজারো শ্রমিককে বিভিন্ন উপায়ে ফিরতে হচ্ছে কর্মস্থলে। এই সুযোগ কাজে লাগিয়ে চালকরা নিজেরাই ইচ্ছাকৃতভাবে ভাড়া বাড়িয়ে দিয়েছেন।

তরিকুল ইসলাম নামে এক পোশাক শ্রমিক জানান, ১০০ টাকার গাড়ি ভাড়া ৫০০ টাকা দিয়ে গাজীপু‌রের চন্দ্রায় পৌছাতে হচ্ছে। চালকদের কাছে আমরা জিম্মি কিছু বলা যায় না, তাদের ভাষায় গেলে যাও না গেলে নাই। তাই আমাদের অতিরিক্ত ভাড়া দিয়েই যেতে হচ্ছে।

এদিকে শনিবার সকাল থেকেই চলছে ঢাকামুখী দুর পাল্লার বাস। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে যাত্রী নিয়ে চলছে এসব যানবাহন। এ সুযোগ কাজে লাগাতে বসে নেই ট্রাক, পিকাপ এবং সিএনজি। জন প্রতি ৩০০ থেকে ৬০০ টাকা ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছে মানুষজন। দেখে মনে হবে না দেশে কোন ধরণের বিধিনিষেধ চলছে।

মহাসড়ক পাড়ি দিচ্ছেন কিভাবে জানতে চাইলে বাসের হেলপার হাফিজুর রহমান বলেন, ভোর ৩টা থেকে বিভিন্নভাবে গাড়ি যাচ্ছে তাই আমিও যাচ্ছি।

এ বিষয়ে বাস চালক জ্বিলকদ বলেন, আমাদের আগের গাড়িগুলো যেভাবে যাচ্ছে আমরাও সেভাবেই যাবো। নাম প্রকাশে অনিচ্ছুক এক চালক বলেন, রাস্তায় পুলিশের ঝামেলায় পরলে সামলে নেব।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ