ghatail.com
ঢাকা মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ / ০৩ আগস্ট, ২০২১
ghatail.com
yummys

ভূঞাপুরের গোবিন্দাসী গরুর হাটে খাজনা বেশী আদায়ের অভিযোগ


ghatail.com
হৃদয়, ঘাটাইল ডট কম
১৯ জুলাই, ২০২১ / ১২৫ বার পঠিত
ভূঞাপুরের গোবিন্দাসী গরুর হাটে খাজনা বেশী আদায়ের অভিযোগ

টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী গরুর হাটে খাস কালেকশনে অনিয়ম করছে উপজেলা প্রশাসন। গরু প্রতি সরকার নির্ধারিত ফি ৪'শ টাকা থাকলেও আদায় করা হচ্ছে ৬'শ থেকে ৮'শ টাকা।

রবিবার (১৮ জুলাই) সরেজমিনে হাটে খাস কালেকশনে উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের কাওকে উপস্থিত থেকে খাজনা আদায় করতে দেখা যায়নি।

জানা যায়, কিছু দিন পূর্বে গোবিন্দাসী গরুর হাট ইজারার জন্য টেন্ডার আহ্বান করে প্রশাসন। ঐতিহ্য কমে আসায় সরকারি মূল্যে কোন ইজারাদার টেন্ডারে অংশগ্রহণ না করায় প্রশাসন খাস কালেকশন শুরু করে।

এই হাটের গরু ক্রেতা দুলাল জানান, কোরবানির জন্য ক্রয়কৃত গরুর খাজনা করতে গেলে ৪'শ টাকার পরিবর্তে ৬'শ টাকা নিয়েছে।

গরু বিক্রেতা আলতাফ জানান, তিনি এই হাটে গরু বিক্রি করে খাজনা লেখাতে গেলে সেখানে তার নিকট থেকে ভাউচার ছাড়াই ২'শ টাকা নিয়েছে।

গেল কয়েক সপ্তাহ যাবৎ স্থানীয় প্রভাবশালীরা প্রশাসনের যোগসাজসে খাস কালেকশনের নামে গরুপ্রতি খাজনার নির্ধারিত ফি ৪'শ টাকা থাকলেও ৬'শ থেকে ৮'শ টাকা আদায় করছে।এখানে গরু ক্রেতার নিকট থেকে নেওয়া হচ্ছে ৬'শ টাকা এবং বিক্রেতার নিকট থেকেও ভাউচার ছাড়াই নেওয়া হচ্ছে ২'শ টাকা।এতে ক্রেতা ও বিক্রেতার  মাঝে ক্ষোভ বিরাজ করছে।

হাট পরিচালনার সভাপতি ও ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. ইশরাত জাহান বলেন, অতিরিক্ত টাকা আদায়ের প্রমান পাওয়া গেছে এবং অতিরিক্ত টাকা আদায় না করার নির্দেশনা দেওয়া হয়েছে।

(হৃদয়, ঘাটাইল ডট কম)/-