ghatail.com
ঢাকা মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ / ০৩ আগস্ট, ২০২১
ghatail.com
yummys

আষাঢ়ের বৃষ্টির ঘনঘটা, তথাপি নিম্ন অঞ্চলের মানুষের দুর্ভোগ


ghatail.com
এস এম ইমরুল কায়েস রাজিব, ঘাটাইল ডট কম
১৯ জুন, ২০২১ / ২৪৯ বার পঠিত
আষাঢ়ের বৃষ্টির ঘনঘটা, তথাপি নিম্ন অঞ্চলের মানুষের দুর্ভোগ

গত রাত থেকে টানা বৃষ্টির কারনে টাঙ্গাইলের ঘাটাইল সহ দেশের বিভিন্ন অঞ্চলের আবদ্ধ তথাকথিত নিম্ন এলাকার মানুষ ইতিমধ্যে জলাবদ্ধতার শিকার হয়েছেন। ঘাটাইল পৌরসভার বিভিন্ন এলাকা সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে যে, পৌর এলাকার খরাবর, সবুজ বাগ, শান্তিনগর, পশ্চিম পাড়া সহ বেশ কিছু এলাকায় জলাবদ্ধতা লক্ষ করা গেছে। 

এ বিষয়ে খরাবর এলাকার জনাব আজিজুল ইসলামের সাথে কথা হলে তিনি ঘাটাইল ডট কমকে জানান, আমরা ঘাটাইলের খরাবরবাসী প্রতি বছর আষাঢ় মাস আসলে মে থেকে অক্টোবর প্রায় ৬ মাস জলাবদ্ধতায় মানবতার জীবনযাপন করি।

উপজেলা প্রশাসনের মাত্র ২০০ফুট এর নিকটে এই এলাকার এই করুণ অবস্থা। আমরা গত বহু বছর ধরে এই অবস্থার ভুক্তভোগী। আমি প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। এই রকম একই রকম মনোভাব প্রতিটি ভুক্তভোগী এলাকার মানুষের কাছ থেকে আমরা পেয়েছি। 


গত কয়েক বছরে ঘাটাইলের পৌরসভার ব্যাপক উন্নয়ন ঘটলেও এই ধরনের কিছু কষ্টদায়ক ইস্যু দীর্ঘদিন ধরে ঘাটাইলবাসীর প্রাত্যহিক স্বাভাবিক জীবনযাপনে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। সঠিক ড্রেনেজ ব্যাবস্থার কোন ধরনের দৃশ্যমান পদক্ষেপ গত ২৫ বছরে পরিলক্ষিত হয়নি ঘাটাইলে। নিম্নাঞ্চলের মানুষের কি উপায় অবলম্বন করা উচিৎ সে বিষয়ে কোণ ধরনের নির্দেশনা, প্রশাসন থেকে এখনো আমরা দেখতে পাইনি বলে অভিযোগ ভুক্তভোগীদের। 


এ বিষয়ে ঘাটাইল পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদের সাথে কথা হলে তিনি ঘাটাইল ডট কমকে বলেন, গত এক বছরে পৌরসভার পক্ষ থেকে বেশ কিছু  উন্নয়ন পদক্ষেপ নেয়া হয়েছে এবং বিভিন্ন এলাকায় নতুন রাস্তা করা হয়েছে। বাকি যে এলাকাগুলো রয়েছে তা অতি শিগ্রই সংস্কার এবং প্রয়োজনে নতুন রাস্তার জন্য বরাদ্দ দেয়া হবে। এছাড়া জলাবদ্ধতার সমস্যা স্থায়ী সমাধানে দৃশ্যমান পদক্ষেপ নেয়া হবে বলে তিনি সে সময় উল্লেখ করেন।

(এস এম ইমরুল কায়েস রাজীব, ঘাটাইল ডট কম)/-