ghatail.com
ঢাকা সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ / ২১ জুন, ২০২১
ghatail.com
yummys

ঘাটাইলে করোনা সংক্রমণে স্ত্রীর মৃত্যুর ৫ ঘণ্টা পর স্বামীরও মৃত্যু


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
০৪ জুন, ২০২১ / ৬৪৪ বার পঠিত
ঘাটাইলে করোনা সংক্রমণে স্ত্রীর মৃত্যুর ৫ ঘণ্টা পর স্বামীরও মৃত্যু

টাঙ্গাইলের ঘাটাইলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ ঘণ্টার ব্যবধানে শিক্ষানুরাগী এক দম্পতির নির্মম মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৩ জুন) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তাদের মৃত্যু হয়।

মৃত্যুবরণকারীরা হলেন ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ইউনিয়নের গর্জনা গ্রামের সোহরাব আলী আকন্দ (৮৫) এবং তার স্ত্রী সুফিয়া বেগম (৭৫)। তারা ঘাটাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং শিশু শিক্ষা প্রতিষ্ঠান উইজডম ভ্যালির প্রধান শিক্ষক কামাল হোসেনের পিতামাতা।

পরিবার সূত্রে জানা যায়, গত ২৮ মে হঠাৎ সোহরাব আলী আকন্দ এবং তার স্ত্রী সুফিয়া বেগম অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাদেরকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাদের দুইজনের করোনাভাইরাসের পরীক্ষা করানো ফল পজেটিভ আসে। পরে অবস্থার অবনতি হলে তাদের দুইজনকেই সেই হাসপাতালেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। 

পরে গতকাল বৃহস্পতিবার বিকেলে ৫টার দিকে প্রথমে সুফিয়া বেগমের মৃত্যু হয়। স্ত্রী মৃত্যুর ৫ ঘণ্টা পর রাত ১০টার দিকে সোহরাব আলী আকন্দেরও মৃত্যু হয়। 

মৃত্যুকালে সোহরাব-সুফিয়া দম্পতি চার কন্যা ও তিন ছেলেসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও স্বজন রেখে গেছেন। এই দম্পতির সন্তানরা সবাই উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও সমাজ সেবায় প্রতিষ্ঠিত। তাদের বড় ছেলে গাজীপুর বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ও বর্তমানে জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এসএম ইকবাল হোসেন, দ্বিতীয় ছেলে মোহাম্মদ কামাল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম সম্পন্ন করে ঘাটাইলে একটি এনজিও এবং শিশু শিক্ষা প্রতিষ্ঠান উইজডম ভ্যালি গড়ে তুলেছেন, তৃতীয় ছেলে তারিক মুহাম্মদ বাবু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে অষ্ট্রেলিয়ায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করছেন। কন্যাদের মধ্যে প্রথমজন সখীপুর আবাসিক মহিলা কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক নাজমা খাতুন, দ্বিতীয় জন জিবিজি বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এলিনা পারভীন এবং অন্য দুজনও উচ্চ শিক্ষিত।

তাদের এই নির্মম মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। এ নিয়ে ঘাটাইল উপজেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে ।

কামাল হোসেন ঘাটাইল ডট কমকে জানান, আজ শুক্রবার (৪ জুন) সকালে জানাজা শেষে তাদের দুইজনকে গর্জনা গ্রামের সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ