ghatail.com
ঢাকা সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ / ২১ জুন, ২০২১
ghatail.com
yummys

ঘাটাইলে মসজিদে নামাজ পড়ে পুরস্কার পেল ২০ কিশোর


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
১৮ মে, ২০২১ / ৬৬৮ বার পঠিত
ঘাটাইলে মসজিদে নামাজ পড়ে পুরস্কার পেল ২০ কিশোর

টাঙ্গাইলের ঘাটাইলে নামাজ পড়ে পুরুষ্কার পেল ২০ কিশোর। শুক্রবার ঈদের দিন বাদ আছর ঘাটাইল পৌরসভার চান্দসী এলাকায় নব প্রতিষ্ঠিত মসজিদে মুসুল্লী ও গন্যমান্যদের উপস্থিতিতে এ পুরুষ্কার দেয়া হয়েছে।

জানা যায়করোনা ভাইরাসের মহামারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কিশোররা পড়ালেখা বাদ দিয়ে তারা মোবাইলের নেশায় আসক্ত হয়ে ওঠে। ফলে তাদেরকে মসজিদমুখী করে মোবাইলের নেশা থেকে ফিরিয়ে আনতে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারীদের মাঝে উন্নতমানের পুরুষ্কার ঘোষনা করেন স্থানীয়রা।

এতে ৮ থেকে ১৪ বছর বয়সি ২০ জন শিশুকিশোর অংশ নেয়। টানা ৪০ দিন মসজিদে এসে এরা নিয়মিত পাঁচওয়াক্ত নামাজ আদায় করে। এদের মধ্যে ৬ জন নিয়মিত মসজিদে এসে নামাজ আদায় করে। এদের মধ্যে লটাারির মাধ্যমে দুইজনকে দেয়া হয় একইমানের দুটি উন্নতমানের বাইসাইকেল। আর বাকীদের সান্ত্বনা পুরুষ্কার হিসেবে দেয়া হয় উন্নতমানের হাত ঘড়িতসবিহহাদিস ও কোরআন শিক্ষার বইপাঞ্জাবির কাপড় ইত্যাদি।

ব্যাতিক্রমি এ উদ্যোক্তা স্থানীয় ব্যবসায়ী হারুন মিয়ার মেয়ের জামাতা সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেনকরোনা ভাইরাসের এ মহামারিতে শিশুরা পড়ালেখা বাদ দিয়ে মোবাইলে আসক্ত হয়ে ওঠেছে। শিশু কিশোরদের এই নেশা থেকে ফিরিয়ে আনার লক্ষে এ উদ্যোগ নেয়া হয়।

ব্যাতিক্রমি এ পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেনপৌরসভার সাবেক কাউন্সিলর মনসুর আহমেদসাংবাদিক খান ফজলুর রহমানহারুনর রশীদসাইফুল ইসলামমসজিদের ইমাম ও খতিবমুয়াজ্জিন প্রমুখ।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ