ghatail.com
ঢাকা সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ / ২১ জুন, ২০২১
ghatail.com
yummys

ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে জেলার সতর্কবার্তা


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
১১ মে, ২০২১ / ৫০৪ বার পঠিত
ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে জেলার সতর্কবার্তা

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটির নেতৃবৃন্দকে উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ কর্তৃক পদত্যাগের জন্য চাপ বা প্ররোচনা প্রদান বিষয়ে সতর্কবার্তা পাঠিয়েছে টাঙ্গাইল জেলা বিএনপি।

গতকাল সোমবার (১০ মে) জেলা বিএনপির দপ্তর সম্পাদক মির্জা শাহিন স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য পাওয়া যায়। কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় টাঙ্গাইল জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু এবং সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল এই নির্দেশনা প্রদান করেছেন বলে পত্রে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, গত ১১ এপ্রিল বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঘাটাইল উপজেলা শাখার আহব্বায়ক কমিটির অনুমোদন দেন টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি তারিকুল ইসলাম ঝলক এবং সাধারণ সম্পাদক আব্দুর রউফ।কমিটি অনুমোদন দেয়ার পর থেকেই ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ নয়া কমিটিকে সহায়তা ব্যতিরেকে কমিটির সদস্যদের পদত্যাগ করতে চাপ প্রয়োগ করতে থাকে বলে অভিযোগ উঠে। এতে করে ঘাটাইল স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির সদস্যবৃন্দ এবং তৃণমূলের সমর্থকরা বিব্রতকর অবস্থায় উপনীত হন। পরে সংগঠনটির নেতারা বিষয়টি টাঙ্গাইল জেলার নেতৃবৃন্দকে অবহিত করেন। এরই প্রেক্ষিতে এই সতর্কতামূলক বার্তার অবতারণা হয়েছে বলে সর্বশেষ জানা গেছে।

টাঙ্গাইল জেলা বিএনপির দপ্তর সম্পাদক মির্জা শাহিন স্বাক্ষরিত সতর্কতামূলক বার্তায় বলা হয়েছে, টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক দল জেলা বিএনপি বরাবর লিখিত অভিযোগে জানিয়েছে, বিএনপির কতিপয় নেতৃবৃন্দ ঘাটাইল উপজেলার নবগঠিত স্বেচ্ছাসেবক দলের কমিটির নেতৃবৃন্দকে পদত্যাগ করতে নানাভাবে প্ররোচনা বা চাপ প্রয়োগ করছে, যা সংগঠন পরিপন্থী। কাজেই উপরোক্ত অভিযোগ স্বচ্ছ তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করে জড়িতদের সতর্ক করে দেয়ার জন্য ঘাটাইল বিএনপিকে নির্দেশ প্রদান করে জেলা বিএনপি।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে যে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক তত্ত্বাবধানে গঠিত বিভাগীয় টীম জেলার নেতৃবৃন্দর সমন্বয়ে সারাদেশে অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটিগুলো গঠন করছে। এই অঙ্গসংগঠনকে সহযোগিতা করা উপজেলা ও পৌরসভা বিএনপির সাংগঠনিক দায়িত্ব।

টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি তারেকুল ইসলাম খান ঝলক বলেন, ঘাটাইল উপজেলা ও পৌর নেতৃবৃন্দ কর্তৃক ঘাটাইল উপজেলা এবং পৌর স্বেচ্ছাসেবক দলের একাধিক সদস্য থেকে জোরপূর্বক অব্যাহতিপত্রে স্বাক্ষর নেয়ার লিখিত অভিযোগ আমরা পেয়েছি। পরে আমরা জেলা বিএনপির নিকট এই ঘটনায় ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত আবেদন করি। এর প্রেক্ষিতে ঘাটাইল উপজেলা ও পৌর নেতৃবৃন্দকে লিখিত সতর্কবার্তা পাঠানো হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে ঘাটাইল পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফারুক হোসেন ধলা বলেন, আমরা এখনও এমন কোন লিখিত বার্তা হাতে পাইনি। বার্তাটি পেলে তদন্ত সাপেক্ষে যদি এর সত্যতা পাওয়া যায় তবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, অনাহূত এইসব ঘটনা সম্পর্কে ব্যবস্থা নেয়ার জন্য আমরা লিখিতভাবে ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপিকে অবহিত করেছি। আশা করছি এই ধরনের ভুল বুঝাবুঝির অবসান ঘটে সকলে একত্রীতভাবে রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবে। 

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ