ghatail.com
ঢাকা সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ / ২১ জুন, ২০২১
ghatail.com
yummys

ঘাটাইল পৌর স্বেচ্ছাসেবক দলের নেতাদের গণপদত্যাগ, পদত্যাগে বাধ্য করার অভিযোগ


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
১১ মে, ২০২১ / ৫৬০ বার পঠিত
ঘাটাইল পৌর স্বেচ্ছাসেবক দলের নেতাদের গণপদত্যাগ, পদত্যাগে বাধ্য করার অভিযোগ

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল টাঙ্গাইলের ঘাটাইল পৌর শাখার সদ্য গঠিত আহ্বায়ক কমিটির সদস্যরা গণপদত্যাগ করেছেন। এদিকে কমিটির আহব্বায়ক জাকির হোসেন ফিরোজ জানিয়েছেন, কমিটির কয়েকজন সদস্যকে চাপ প্ররোচনা দিয়ে পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে অনেকেই তাকে অভিযোগ করেছেন। এসব নিয়ে ঘাটাইলে বিএনপি স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

রোববার ( মে) ঘাটাইল পৌর স্বেচ্ছাসেবক দলের কমিটি থেকে পদত্যাগ করা নেতারা গণমাধ্যমকর্মীদের কাছে তাদের গণপদত্যাগের বিষয়টি প্রকাশ করেন। পদত্যাগ করা উক্ত কমিটির সদস্য সচিব ফাহিম শাহরিয়ার সাব্বির এই বিষয়ে তার ফেসবুক টাইমলাইনে একটি স্ট্যাটাসও দেন। পদত্যাগকারীদের তালিকায় নয়া আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সদস্য সচিবসহ কয়েক নেতা রয়েছেন।

জানা যায় গত ২৩ মার্চ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মো. তারেকুল ইসলাম খান ঝলক সাধারণ সম্পাদক আব্দুর রউফ ২১ সদস্য বিশিষ্ট ঘাটাইল পৌর শাখার কমিটি অনুমোদন ঘোষণা দেন। পরে চলতি মে মাসে এসেই এই কমিটি থেকে নেতাকর্মীদের পদত্যাগের ঘটনা ঘটলো।


পদত্যাগী নেতারা জানানগত ২৩ মার্চ ২১ সদস্য বিশিষ্ট পৌর কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা উপজেলা পৌর নেতৃবৃন্দের সাথে আলোচনা না করে সেচ্ছাচারিতার মাধ্যমে কমিটি গঠন করে জেলা কমিটির কাছ থেকে অনুমোদন করিয়ে আনেন, যেখানে ত্যাগী পরীক্ষিতদের অবমূল্যায়ন হয়।  কারণে তারা কমিটিতে অনাস্থা জানিয়ে জেলা কমিটির কাছে আলাদাভাবে পদত্যাগপত্র জমা দিয়েছেন।


সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহাদত হোসেন শুভযুগ্ম-আহ্বায়ক ইকবাল হোসেনসোহেল রানাকাউছার তালুকদারসালমান শাহ মেহেদী হাসান হৃদয়; সদস্য সচিব মো. ফাহিম শাহরিয়ার সাব্বির এবং সদস্য শফিকুল ইসলাম শফিকটিপু সুলতানজাকের মিয়াআব্দুস সালাম পিন্টুমেহেদী হাসান সুমনআলাল রেজাকবির হোসেন টুটুল মিয়া পদত্যাগ করা নেতাদের তালিকায় রয়েছেন।


প্রসঙ্গে আহ্বায়ক কমিটির পদত্যাগী সদস্য সচিব মো. ফাহিম শাহরিয়ার সাব্বির জানানকমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা না করে সেচ্ছাচারিতার মাধ্যমে কমিটি গঠন করে জেলা কমিটির কাছ থেকে অনুমোদন করিয়ে আনেন। নবগঠিত ওই আহ্বায়ক কমিটিতে ত্যাগী পরীক্ষিতদের অবমূল্যায়ন করা হয়েছে। কারণে তারা সদ্য ঘোষিত ওই কমিটি থেকে স্বেচ্ছায় গণপদত্যাগ করেছেন। তিনি ওই কমিটি বাতিল করে সকল নেতাকর্মীদের সাথে আলোচনার ভিত্তিতে নতুন আহ্বায়ক কমিটি গঠনের দাবি জানান।


তারা পদত্যাগপত্রের অনুলিপি জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটিস্বেচ্ছাসেবক দলের ঢাকা বিভাগীয় টিম পৌর বিএনপির কাছে প্রেরণ করেছেন বলে জানিয়েছেন।


বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঘাটাইল পৌর শাখার আহব্বায়ক জাকির হোসেন ফিরোজ জানান, দেশনায়ক তারেক রহমানের তত্ত্বাবধানে গঠিত বিভাগীয় টীমের নির্দেশনায় টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সম্পাদক বিচক্ষণতার সাথে সঠিকভাবেই এই কমিটি গঠন করেছেন দলীয় কার্যক্রম চাঙ্গা করার স্বার্থে। এতে কোন অনিয়ম, স্বজনপ্রীতি বা সেচ্ছাচারিতার ঘটনা ঘটেনি। বিএনপি অনেক বড় দল, এখানে কিছু নেতাকর্মীদের মধ্যে প্রাপ্তি অপ্রাপ্তি নিয়ে ক্ষোভ হতাশা থাকতেই পারে। আমি সকলকে সাথে নিয়ে রাজনীতি করতে চাই।


তিনি আরও বলেন, আমাদের কমিটির কিছু নেতাকর্মীকে চাপ বল প্রয়োগের মাধ্যমে পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে অনেকেই আমার কাছে অভিযোগ জানিয়েছেন। তারা শিগ্রই লিখিতভাবে ওই পদত্যাগ প্রত্যাহার করার জন্য আবেদন করবেন বলেও তিনি জানান।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

সর্বশেষ - প্রচ্ছদ