ghatail.com
ঢাকা সোমবার, ৭ আষাঢ়, ১৪২৮ / ২১ জুন, ২০২১
ghatail.com
yummys

টাঙ্গাইলে করোনায় বন্ধ স্কুলের মাঠে সবজি চাষ!


ghatail.com
স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম
০৮ মে, ২০২১ / ২২৪ বার পঠিত
টাঙ্গাইলে করোনায় বন্ধ স্কুলের মাঠে সবজি চাষ!

দিন দিন করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। এতে করে শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কোনো শিক্ষা প্রতিষ্ঠানে নেই প্রাণচঞ্চল আর প্রাথমিক বিদ্যালয়গুলোতে নেই শিশুদের হইহুল্লোড়। এ কারণে শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ প্রাঙ্গনে চাষ করা হচ্ছে বিভিন্ন ধরনের সবজি। আবার কোনো কোনো বিদ্যালয়ের মাঠ আগাছায় ভরে গেছে। দেখে চেনার উপায় নেই স্কুলের খেলার মাঠগুলো।

টাঙ্গাইল শহরের প্রি-ক্যাডেট স্কুলে গিয়ে দেখা যায়, বিদ্যালয় প্রাঙ্গণে চাষ করা হয়েছে বিভিন্ন ধরনের সবজি। এর মধ্যে ডাটা, কাচা মরিচ, ঢেড়সসহ বিভিন্ন ধরনের সবজি।

বিদ্যালয় মাঠে এসব রোপণ করা সবজি পরিচর্যা করছেন দানেজ নামে এক ব্যক্তি। তিনি বলেন, দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকায় কর্তৃপক্ষ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে সবজি চাষ করেছে। তিনি এই বিদ্যালয়ে চাকরি করেন। এখন কাজ না থাকায় সবজি ক্ষেত পরিচর্যা করছেন।

সদর উপজেলার বাঘিল ইউনিয়নের হাবিব প্রি-ক্যাডেট স্কুলেও চাষ করা হয়েছে বিভিন্ন ধরনের সবজি। এছাড়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত মেজর জেনারেল মাহমুদুল হাসান কলেজ মাঠ, বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়, নজরুল সেনা প্রাথমিক বিদ্যালয়, টাঙ্গাইল বালিকা উচ্চ বিদ্যালয়সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে আগাছা ও ঘাসে ঢেকে গেছে।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানমের সঙ্গে কথা বলতে তার মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-