১৯ জুলাই প্রেক্ষাগৃহে ‘অবতার’

দেশের নানা ধরণের অরাজকতার গল্প নিয়ে সিনেমা নির্মাণ করেছেন পরিচালক মাহমুদ হাসান শিকদার। ‘অবতার’ নামের সিনেমাটিতে কেন্দ্রীয় তিনটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান, চিত্রনায়িকা মাহিয়া মাহি ও নবাগত জে এইচ রুশো। আগামী ১৯ জুলাই প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। ঘাটাইলডটকমকে পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন।

মাহমুদ হাসান শিকদার ঘাটাইলডটকমকে বলেন, ‘সেন্সর ছাড়পত্র হাতে পাওয়ার পর ‘অবতার’ মুক্তি দেওয়ার জন্য ভালো একটা দিন খুঁজছিলাম। অবশেষে ১৯ জুলাই মুক্তির তারিখ ঠিক করেছি। কয়েক সপ্তাহের মধ্যে অনলাইনে সিনেমার টিজার প্রকাশ করবো। আশা করছি দর্শক সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহ উপস্থিত হবেন।’

‘সমাজের বেশকিছু অরাজকতার কারণ ও এর কুফল নিয়ে মূলত ‘অবতার’র গল্প। এর মধ্যে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ড দেখানো হয়েছে। আর এসবের বিরুদ্ধে সিনেমায় মাহি ও আমিন খানকে প্রতিবাদ করতে দেখা যাবে’, যোগ করেন নবাগত এই নির্মাতা।

সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। এতে মাহির বিপরীতে অভিনয় করেছেন নবাগত জে এইচ রুশো। আমিন খানের ছোট বোনের চরিত্রে মাহিকে দেখা যাবে। আরও রয়েছেন মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত, সুস্মিতা সিনহা, শিল্পী সরকার অপু ও মিলন ভট্টহ অনেকে।

সিনেমাটির গানে কণ্ঠ দিয়েছেন-এস আই টুটুল, ন্যানসি , ঐশী, পুলক, সজল, জুঁই ও মিম। কথা লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ূন, আহমেদ কিসলু ও কিশোর।

২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’র শুটিং শুরু হয়। শেষ হয় ২০১৮ সালের ডিসেম্বরে। চলতি বছর মার্চে সেন্সর বোর্ড সিনেমাটিকে ছাড়পত্র প্রদান করে।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-