হত্যার শিকার মুক্তিযোদ্ধা হাসান আলীর দাফন রাষ্ট্রীয় মর্যাদায় ঘাটাইলে সম্পন্ন

দুর্বৃত্তদের হাতে নির্মমভাবে হত্যার শিকার টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা প্রবীণ আইনজীবী মিঞা মো. হাসান আলী রেজাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। আজ রোববার (১৪ জুলাই) বাদ যোহর ঘাটাইলের বাইচাইল দাখিল মাদ্রাসা মাঠে তৃতীয় নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইল আদালত চত্বরে হাসান আলী রেজার প্রথম নামাযে জানাযা হয়। দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে।

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতাকালীন সদস্য মিঞা মো. হাসান আলী রেজা।

টাঙ্গাইল আদালত চত্বরে অনুষ্ঠিত প্রথম জানাজায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, টাঙ্গাইল পৌরমেয়র জামিলুর রহমান মিরণ, টাঙ্গাইল বার সমিতির সভাপতি রফিকুল ইসলাম খান আলো প্রমুখ অংশ নেন।

ঘাটাইলের বাইচাইল দাখিল মাদ্রাসা মাঠে মিঞা মো. হাসান আলী রেজার মরদেহ নিয়ে আসা হলে পুলিশের একটি চৌকস দল বীর এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, পৌর মেয়র শহিদুজ্জামান খান, হাসান আলীর ভাই রেজাউল করিম প্রমুখ।

এদিকে, রোববার সকালে হাসান আলী রেজার খুনিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে টাঙ্গাইল বার সমিতির নেতাকর্মীরা। সমিতির সভাপতি রফিকুল ইসলাম খান আলোর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- মীর শামসুল আল শাহজাদা, আব্দুর গফুর মিয়া, এস আকবর খান, আরফান আলী মোল্লা, মইদুল ইসলাম শিশির প্রমুখ। বক্তরা হত্যার প্রতিবাদ এবং দ্রুত খুনিদের বিচার দাবি করেন।

নিখোঁজের পাঁচ দিন পর গতকাল শনিবার সকালে টাঙ্গাইল শহরের আকুরটাকুর এলাকার লৌহজং নদী থেকে হাসান আলী রেজার লাশ উদ্ধার করে পুলিশ।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-