সাংবাদিকের নামে ভুয়া ফেসবুক আইডি, ধনবাড়ী থানায় জিডি

`টাঙ্গাইলের ধনবাড়ীতে সাংবাদিকের নামে ভূয়া
ফেইসবুক আইডি থানায় জিডি
টাঙ্গাইল প্রতিনিধি::

টাঙ্গাইলের ধনবাড়ীতে বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক
হাফিজুর রহমানের নামে মাইটিভি’র লগো ও তার ছবি ব্যাবহার করিয়া কে বা কাহারা ভূয়া ফেইসবুক আইডি খুলেছে। এব্যাপারে ধনবাড়ী থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।

এর প্রেক্ষিতে গত বৃহস্পতিবার(১৪ মে ২০) ইং রাতে ধনবাড়ী থানায় তিনি ভূয়া ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে সাধারণ ডায়রী করেন। জিডি নং-৪৩২,তারিখ:-১৪ মে ২০ইং।

সাংবাদিক হাফিজুর রহমান জানান, কে বা কাহারা মাইটিভি’র লগো ও আমার ছবি ব্যাবহার করিয়া আমার নামে ভূয়া ফেইসবুক আইডি খুলে ব্যবহার করছে। আমাকে এবং
আমার পরিবারের মানহানি সহ ক্ষতি ও আমাকে হেয়প্রতিভাপন্ন কারাসহ মান সম্মান ক্ষুন্ন করার জন্য কোন সড়যন্ত্রকারী মহল এ কাজটি করে যাচ্ছে। যে কোন মূহুর্তে আমাকে ফাঁসাইয়া দিয়ে বিপদে ফালানোর জন্য ভূয়া ফেক আইডি খুলেছে। তাই আমি ধনবাড়ী থানায় গিয়ে বহস্পতিবার রাতে একটি সাধারণ ডায়েরী করেছি।

এব্যাপারে ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, ফেইসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। বৃহস্পতিবার রাতে আমি নিজে দেখেছি মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমানের নাম ছবি ও তিনি যে মাইটিভি’তে প্রতিনিধিত্ব করে আসছে সেই টিভি’র লোগো ব্যবহার করে ভূয়া ফেক আইডি খুলে অপব্যাবহার করছে। এধরনের যে বিভান্তিমূলক ভূয়া ফেইসবুক আইডি খুলে ব্যবহার করছে সেই অপরাধীকে পুলিশ খুজে বের করে তাকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হোক। এ জন্য বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতেও ধনবাড়ী থানার ওসিকে বলা হয়েছে বলে তিনি জানান।

ধনবাড়ী প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনছার আলী জানান, আমার জানা মতে মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর ভাল বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করেন। কোন শত্রু পক্ষ এধরনের অপরাধ করে সাংবাদিক হাফিজুর রহমানকে ফাঁসানোর অপচেষ্টা করে যাচ্ছে বলে ধারনা হয়। আমাদের দাবী, এই অপরাধীকে খুজে বের করে কঠিন শাস্তি দেওয়া হোক, যেন আর কোন লোক এ ধরনের অন্যজনের নামে ভূয়া ফেইসবুক আইডি না খুলে ব্যবহার করতে না পারে।

ধনবাড়ী ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন(ই.পা.ধ) এর সভাপতি রবিউল ইসলাম শাহীন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান সুমন জানান, মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর রহমান তিনি আমাদের ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন (ই.পা.ধ) এর উপ প্রকাশনা সম্পাদকের দায়িত্বে রয়েছে। তিনি দীর্ঘদিন যাবত সাংবাদিকতা পেশায় আছেন। তার নামে যে ভূয়া ফেইসবুক আইডি খুলে কে বা কাহারা ব্যবহার করছে তার মানহানি ও ক্ষতি করার জন্য। আমরা চাই পুলিশ এই অপরাধীকে খুজে বের করে দ্রুত গ্রেপ্তার করা হোক।

এব্যাপারে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট জাফর আহমেদ জানান, যে অপরাধী সাংবাদিক হাফিজুর রহমানের নাম ও তার কর্মরত টেলিভিশন মাইটিভি’র লোগো ব্যবহার করিয়া যে ফেসইসবুকের ফেইক আইডি খুলেছে তার ক্ষতি করার জন্য। এব্যাপারে পুলিশ প্রশাসনকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানান।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি ) মো. চাঁন মিয়া জানান, মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমানের নাম ও তার ছবি সহ তার চাকুরীরত প্রতিষ্ঠান টেলিভিশন মাইটিভি’র লগো ব্যাবহার করে যে ফেইক আইডিটা কে বা কাহারা ব্যবহার করছে। এব্যাপারে সাংবাদিক হাফিজুর বৃহস্পতিবার রাতে থানায় সাধারণ ডায়রী করেছেন। ফেক আইডি ব্যবহারকারী কে পুলিশ খোঁজে বের করতে কাজ করে যাচ্ছে। অপরাধী কে দ্রুত গ্রেপ্তারের জোর তৎতপরতা চলছে।

(হাফিজুর রহমান, ঘাটাইল ডট কম)/-