সরাইলে শ্রমিক লীগ নেতার মেয়ে জিপিএ-৫ পাওয়ায় আনন্দ শোভাযাত্রা!

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় এ বছর পাসের হার বেড়েছে। একইসঙ্গে জিপিএ-৫ পাওয়ার সংখ্যাও বেড়েছে। এদিকে ব্রাক্ষ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শ্রমিক লীগ নেতার মেয়ে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ায় আনন্দে  শোভাযাত্রা বের করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

তবে যে ছবিটি নিয়ে এই সমালোচনার জন্ম, সেই ছবিটি প্রথম সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তাকিয়ার শুভ কামনা প্রত্যাশী আশরাফ উদ্দীন মিন্টো। তিনি পেশায় একজন আইনজীবী। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) জেএসসি ফলাফল প্রকাশের পর দুইটি ছবি শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘সরাইল উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক মাজিদুল হক সবুজের মেয়ে তাকিয়া মেহেবুবা জান্নাত জেএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়েছে। উপজেলা পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্রী। দোয়া করি মা’মনি অনেক বড় হও।’

ছবিতে দেখা যায়, জিপিএ-৫ পাওয়া মেয়ের হাত ধরে বাবা হেটে যাচ্ছেন। দুই পাশে ও পেছনে অনেক লোক তাদের সঙ্গে হাটছে। ছবি দুটিতে আশরাফ উদ্দীন মন্টোও রয়েছেন। তিনি জানান, গোল্ডেন এ প্লাস পাওয়ায় মিছিল হয়নি। এটা আগের একটি মিছিলের ছবি।

এ নিয়ে অনেকেই মন্তব্য করছেন, রাজনৈতিক নেতার কন্যা জেএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পাওয়ায় মিছিল বের হওয়ার ঘটনা বিরল। এর আগে কখনো দেখা যায়নি। এ নিয়ে অনেকে হাস্যরসও করছেন।

জানা গেছে, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক মাজিদুল হক সবুজের মেয়ে তাকিয়া মেহেবুবা জান্নাত এবারের জেএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। মঙ্গলবার পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আর তাকিয়া পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। সে উপজেলা পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্রী।

এছাড়া তাকিয়ার সফলতায় বেশ খুশি হয়েছে উপজেলা শ্রমিক লীগের নেতা-কর্মীরা। ভবিষ্যতে আরও ভালোভাবে লেখাপড়া করার জন্য উৎসাহও দেন তারা।

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় এ বছর পাসের হার ৮৭ দশমিক ৯০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৭৮ হাজার ৪২৯ জন। গত বছর জেএসসি ও জেডিসি পরীক্ষায় পাসের হার ছিল ৮৫ দশমিক ৮৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ৬৮ হাজার ৯৫ জন।

(দৈনিক ক্যাম্পাস, ঘাটাইলডটকম)/-