সখীপুরে নিজস্ব অর্থায়নে ৮ কিমি রাস্তা সংস্কার

টাঙ্গাইলের সখীপুরে নিজ অর্থায়নে প্রায় ৮ কি: মি: কাঁচা রাস্তা সংষ্কার করেছেন বুড়িচালা গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে শহিদুল ইসলাম রাজু। গত কয়েকদিন ধরে তিনি নিজস্ব তহবিল থেকে উপজেলার কাকড়াজান ইউনিয়নের ৭ নং ওয়ার্ড এলাকার বিভিন্ন কাঁচা রাস্তা মেরামত করে আলোচনায় এসেছেন।

জানা যায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নের বুড়িচালা, সাপিয়াচালা, দুর্গাপুর, নোয়ালীচালা, মামুদ নগর এলাকার কাঁচা রাস্তাগুলোতে যানবাহন যাতায়ত করে গেলো বর্ষকালে বড় বড় গর্তের সৃষ্টি হয়। অনেক জায়গায় পানি ও কাদা জমে থাকে। এতে করে সাধারণ মানুষের চলাচলে বেশ অস্বস্তি সৃষ্টি হয়েছে। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হয়ে আসছিল। রাস্তাগুলোতে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল।

বিষয়টি ওই এলাকার ব্যবসায়ী শহিদুল ইসলাম রাজুর নজরে আসে। পরে তিনি সম্পুর্ণ নিজস্ব তহবিল থেকে ওইসব কাঁচা রাস্তা মেরামতের উদ্যোগ নেয়।

ওই সড়ক দিয়ে যাতায়াতকারী রাসেল মিয়া বলেন, সমাজে শহিদুল ইসলামের মত অনেক লোক রয়েছে। কিন্তু তারা মানুষের কল্যাণের কথা ভাবেন না। এই এলাকার স্থানীয় সড়কগুলো অনেক পুরাতন। এবার বৃষ্টিতে রাস্তা ভেঙে গেলেও কেউ খবর নেয়নি। শহিদুল ইসলাম জনপ্রতিনিধি না হয়েও জনকল্যাণে এগিয়ে এসে সড়কগুলো ঠিক করে চলাচলের উপযোগি করে দিয়েছেন।

এ বিষয়ে শহিদুল ইসলাম রাজু বলেন, রাস্তাগুলোর অবস্থা খুবই খারাপ ছিলো। জনগণের চলাচলে অনেক কষ্ট হয়েছে। মানুষের কষ্ট লাগবের জন্য মানবিকতা ও নৈতিক দায়িত্ববোধ থেকে প্রায় ৮ কি: মি: কাঁচা রাস্তা মাটি দিয়ে ভরাট করে চলাচল উপযোগী করা হয়েছে। আমার একাজ চলমান থাকবে।

(সাজ্জাত লতিফ, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email