সখীপুরে নবীনবরণের দাবিতে সরকারি মুজিব কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

টাঙ্গাইলের সখীপুরে নবীনবরণ অনুষ্ঠানের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকারি মুজিব কলেজের শিক্ষার্থীরা। আজ রবিবার দুপুরে পৌরশহরের মুখতার ফোয়ারা চত্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবরোধ করে রাখায় পৌরশহরের গুরুত্বপূর্ণ পাঁচটি রাস্তায় অসংখ্য যানবাহন আটকা পড়ে। এতে যানজটের পাশাপাশি চরম দুর্ভোগে পড়েন মানুষ।

জানা যায়, সরকারি মুজিব কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীরা প্রায় দুই মাস ধরে নবীনবরণ অনুষ্ঠানের দাবি জানিয়ে আসছিলেন কলেজ কর্তৃপক্ষের কাছে। রবিবার সকাল সাড়ে ১০টায় কয়েকশ শিক্ষার্থী কলেজ ক্যাম্পাস থেকে ‘দাবি মোদের একটাই, নবীনবরণ অনুষ্ঠান চাই’ স্লোগানে বিক্ষোভ মিছিল নিয়ে পৌরশহরের মুখতার ফোয়ার চত্বরে জড়ো হয়।

এদিকে, সখীপুর থানার ওসি (তদন্ত) গোলাম হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং তাদের অবরোধ তুলে নিয়ে কলেজ ক্যাম্পাসে ফিরিয়ে নেন।

পরে থানার ওসি (তদন্ত) গোলাম হোসেন, কলেজের শিক্ষক, কলেজ ছাত্রসংসদের ভিপি-জিএসসহ আন্দোলরত শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা বৈঠক হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক লাল ভৌমিক বলেন, এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীরা নবীনবরণ অনুষ্ঠানের দাবি জানিয়ে আসলেও এইচএসসি পরীক্ষার কারণে তা সম্ভব হয়নি। বর্তমানে এইচএসসি পরীক্ষা চলছে; আর কলেজটিও পরীক্ষা কেন্দ্র।

এ প্রসঙ্গে ওই কলেজের গভর্নিংবডির সভাপতি স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় বলেন, তার কাছেও বারবার এ দাবি জানালেও এইচএসসি পরীক্ষার কারণে নবীনবরণ অনুষ্ঠান দেরির কথা বলা হয়েছে শিক্ষার্থীদের। তিনি এইচএসসি পরীক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটার কারণে নবীনবরণ অনুষ্ঠানটি পেছানো হয়েছে জানিয়ে বলেন, ইতোমধ্যেই অনুষ্ঠানের তারিখ দেয়া হয়েছে অর্থাৎ আগামী ১৬ মে ওই কলেজে নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

(সখীপুর সংবাদদাতা, ঘাটাইল.কম)/-