সখীপুরে জাল টাকাসহ গরু ব্যবসায়ী গ্রেপ্তার

টাঙ্গাইলের সখীপুরে জাল টাকাসহ হুরমুজ খান (৩৫) নামের এক গরুর ব্যবসায়ীকে পুলিশ গ্রেপ্তার করেছে। রোববার (১৭ নভেম্বর) বেলা তিনটায় সখীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের উখাইরাচালা আবু সাঈদের বাড়ির পাশ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর দেহ তল্লাশি করে পুলিশ চারটি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করে। এ ঘটনায় সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তার হওয়া হুরমুজ খান সখীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের প্রতিমা বংকী গ্রামের মৃত বিরম খানের ছেলে।

সখীপুর থানার এসআই আসাদুজ্জামান জানান, গরুর ব্যবসায়ী হুরমুজ খানের কাছে বেশ কিছু জাল নোট আছে- এ ধরনের একটি গোপন সংবাদ পেয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর দেহ তল্লাশি করে চারটি এক হাজার টাকার নোট পাওয়া যায়।

পুলিশের কাছে গ্রেপ্তার হওয়ার পর থানা হাজতে রোববার বেলা সাড়ে তিনটায় হুরমুজ খান বলেন, দুইদিন আগে সে ঢাকার একটি হাটে গরু বিক্রি করে। ওই হাটের ক্রেতা (অপরিচিত) তাঁকে এক হাজার নোটের এক লাখ টাকার একটি বান্ডেল দেয়। বাড়িতে এনে দেখতে পায় ওই বান্ডেলে চারটি নোট জাল। ওই চারটি নোট তাঁর কাছে কীভাবে এল এ বিষয়টি পরিচিত কয়েকজনকে সে জানায়। তাঁর ধারনা ওদের যে কেউ পুলিশকে ভুল তথ্য দিয়ে ধরিয়ে দেয়। হুরমুজ খান নিজেকে জাল টাকার ব্যবসায়ী নয় বলে দাবি করেন।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচ এম লুৎফুল কবির বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। সোমবার সকালে আসামিকে টাঙ্গাইল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

(সখীপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-