সখীপুরে ইউএনও চিত্রা শিকারীর যোগদান

টাঙ্গাইলে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেছেন চিত্রা শিকারী। তিনি গত মঙ্গলবার (১৩ অক্টোবর) সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বভার গ্রহণ করেন।

ইউএনও চিত্রা শিকারী ৩০তম বিসিএস প্রশাসন ক্যাডারের চাকুরীতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগ থেকে অনার্সসহ মাস্টার্স করেছেন। পরবর্তীতে তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে সেকেন্ড মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

ইউএনও চিত্রা শিকারী ২০১২ সালে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০১৫ সালে তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায় যোগদান করেন। পরবর্তীতে তিনি এনজিও বিষয়ক বুরোর সহকারী পরিচালকের দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে পদোন্নতি পেয়ে তিনি ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার যোগদান করেন।

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী বলেন, আমি সখীপুর উপজেলার সব ধরনের উন্নয়নে পাশে থাকতে চাই। বাল্যবিবাহ মুক্ত সখীপুর গড়তে আমি জিরো টলারেন্স নীতিতে থাকবো । বাল্যবিবাহ, মাদক, ইভটিজিং, দুর্নীতি সহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত সকল অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সাধারণ দরিদ্র মানুষদের সহযোগিতা করার জন্যে সরকারি কর্মসূচি ও কার্যক্রমের সঠিক বাস্তবায়নের লক্ষ্যে কাজ করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পগুলো সরকারি বিধি অনুযায়ী মাঠ পর্যায়ে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করতে চাই। উপজেলার সার্বিক উন্নয়নে সখীপুর উপজেলা বাসীর সহযোগিতা কামনা করছি।

(মোস্তফা কামাল, ঘাটাইল ডট কম)/-