শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে টাঙ্গাইলে বিশেষ প্রার্থনা

প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অত্যাচারী রাজা কংসের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে তিনি ব্রতী ছিলেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।

বসুদেব ও দেবকীর অষ্টম গর্ভের সন্তান ছিলেন ভগবান শ্রীকৃষ্ণ।

ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে মঙ্গলবার (১১ আগষ্ট) দুপুরে টাঙ্গাইল শ্রী শ্রী কালীবাড়ী নাট মন্দির প্রাঙ্গনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এই বিষয়গুলো উল্লেখ করেন।

এর আগে সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমীতে দেশ ও মানবজাতির কল্যাণের লক্ষ্যে বিশেষ প্রার্থনায়ও অংশ নেন তিনি।

আলোচনা সভায় টাঙ্গাইল শ্রী শ্রী কালীবাড়ী ও সম্মানিত ট্রাস্টি, হিন্দুধর্মীয় কল্যান ট্রাস্টের সভাপতি সুভাষ চন্দ্র সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোশারফ হোসেন খান, জেলা মনিটরিং কমিটি, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর সদস্য অ্যাডভোকেট আনন্দ মোহন আর্য্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার গুণ (ঝন্টু) প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শফিকুল ইসলাম, টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোশারফ হোসেনসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভা পরিচালনা করেন টাঙ্গাইল মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর সহকারী প্রকল্প পরিচালক রমেশ চন্দ্র সরকার।

(অলক কুমার, ঘাটাইল ডট কম)/-