শ্রমিক লীগের সভাপতি মন্টু, সাধারণ সম্পাদক খসরু

শ্রমিক লীগের সম্মেলনে নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ফজলুল হক মন্টু। সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে আজম খসরুকে। সংগঠনটি কার্যকরী সভাপতির নতুন দায়িত্ব দেয়া হয়েছে আবুল কালাম আজাদকে।

আজ শনিবার (৯ নভেম্বর) সকাল থেকে শুরু হয় আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ১২-তম জাতীয় সম্মেলন। শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে সকাল ১০টা ৪০ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলন উপলক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল সম্মেলন মঞ্চ ও প্যান্ডেল নির্মাণ ছাড়াও আশপাশের সড়কগুলোকে বর্ণাঢ্য সাজে সাজিয়ে তোলা হয়। সম্মেলনে কেন্দ্রীয় কমিটিসহ সারা দেশে সংগঠনটির ৭৮টি সাংগঠনিক জেলা থেকে ৮ হাজার কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেটস যোগ দিয়েছেন।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা পায় জাতীয় শ্রমিক লীগ। সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলন হয়। তখন জাতীয় শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পান নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুকুর মাহমুদ ও সাধারণ সম্পাদক হন জনতা ব্যাংক ট্রেড ইউনিয়নের নেতা সিরাজুল ইসলাম। দুই বছর মেয়াদি ওই কমিটির মেয়াদ শেষ হয়েছে ৪ বছর আগে।

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-