২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২০ ইং

শিবির সভাপতি সিরাজুল, সেক্রেটারি সালাহউদ্দিন

ডিসে ৩০, ২০১৯

ছাত্রশিবিরের ২০২০ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মো. সিরাজুল ইসলাম। সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন সালাহউদ্দিন আইউবী।

সোমবার (৩০ ডিসেম্বর) রাতে দলটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ‘আজ ৩০ ডিসেম্বর সকাল ১০টায় ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ও শাখা দায়িত্বশীল সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ।

গত ২৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৯ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২০ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে সালাহউদ্দিন আইউবীকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সিরাজুল ইসলাম এর আগে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে স্নাতক ও একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। বর্তমানে তিনি একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন।

সেক্রেটারি সালাহউদ্দিন আইউবী এর পূর্বে দলটির কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এবং গাজীপুর মহানগর ও ঢাকা কলেজের সভাপতির দায়িত্ব পালন করেন। নব মনোনীত সেক্রেটারি জেনারেল ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে লিবার্টি ‘ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে এলএলএম’এ অধ্যয়নরত আছেন।

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান উপস্থিত ছিলেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

(বিশেষ প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-

Recent Posts

ফেসবুক (ঘাটাইলডটকম)

Doctors Dental

ঘাটাইলডটকম আর্কাইভ

বিভাগসমূহ

পঞ্জিকা

July 2020
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031