শরীয়ত বয়াতির মুক্তি দাবিতে সখীপুর বাউল সমিতির মানববন্ধন

মহানবী (সা.) ও পবিত্র কুরআনের অপব্যাখাকারী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পবন মিয়ার ছেলে পালা গানের বয়াতি মো. শরিয়ত সরকারের মুক্তির দাবিতে শনিবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ বাউল সমিতি সখীপুর উপজেলা শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সখীপুর উপজেলা বাউল সমিতির সভাপতি বাউল এমএ হানিফ সরকার, সহসভাপতি ফকির বাতেন সরকার, শওকত সরকার, মহিলা বিষয়ক সম্পাদক শিরিন সরকার, স্বপ্না সরকার প্রমুখ।

এছাড়াও মানব বন্ধনে অংশ নেয় উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত বাউল শিল্পী ও বাউল গানের ভক্তবৃন্দ।

প্রকাশ, গত ২৪ ডিসেম্বর রাতে ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেক এলাকায় অবস্থিত পীর হযরত হেলাল শাহ্ পীরের ১০ম বাৎসরিক পালা গানের অনুষ্ঠানে মো. শরিয়ত বয়াতি ইসলাম ধর্ম ও নবী রাসুল নিয়ে শরীয়ত বিরোধী ভুল ব্যাখা দিয়ে গান ও বক্তব্য রাখেন। গত ৯ জানুয়ারি মো. শরিয়ত বয়াতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়ার অপরাধে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আগধল্যা গ্রামের মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। শনিবার ১১ জানুয়ারি ভোরে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে ৩ দিনের রিমান্ড শেষে গত ১৪ জানুয়ারি তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। আগামি ১২ই ফেব্রুয়ারি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য আদালতে দিন ধার্য্য করা হয়েছে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইলডটকম)/-