যানজটে অতিষ্ঠ কালিহাতীবাসী

টাঙ্গাইলের কালিহাতী বাসস্ট্যান্ড এলাকার ঢাকা-টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে প্রতিনিয়ত যানজট এখনকার নিত্যদিনের ঘটনা। পরিকল্পনার অভাবে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ভয়াবহ এ যানজটের কবলে পড়ে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। দিন যতোই যাচ্ছে যানজটের ভয়াবহতা ততোই বাড়ছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, কালিহাতী বাসস্ট্যান্ডে বাস থামানো হচ্ছে রাস্তার উপর, গাড়ি রাস্তায় থেমে যাত্রী নামাচ্ছে আর উঠাচ্ছে। প্রতিনিয়ত কালিহাতী থানা মোড় থেকে হামিদপুর পর্যন্ত যানজট লেগেই থাকে। আর এই যানজটের কারণ রাস্তার উপর সিএনজি, অটো রিক্সা, ভ্যান যত্রতত্র গাড়ি পার্কিং সহ বিভিন্ন ছোট ছোট দোকান রাস্তা দখল করে আছে।

এখানে নেই কোন ট্রাফিক পুলিশ, নেই কোন নিয়মকানুন। রাস্তার বিভিন্ন পয়েন্টে রাস্তা ভাঙ্গে যাওয়ায় বিভিন্ন পয়েন্টে যানজট সৃষ্টি হয়। বৃষ্টি হলে আরও যানজট বেড়ে যায়।

নামমাত্র একটি যাত্রী ছাউনি আছে, যাত্রী ছাউনীর মধ্যে যাত্রী দাড়ানোরও কোন জায়গা নেই, নেই কোন বসার ব্যাবস্থা। যাত্রী ছাউনির মধ্যে বিভিন্ন দোকান-পাট বসিয়ে জায়গা দখল করে নিয়েছে স্থানীয় কিছু লোকজন। রাস্তার দুই পাশে সারি সারি সিএনজি, রিক্সা, অটো-রিক্সা দাঁড় করানোর জন্য তীব্র যানজট লেগেই থাকে।

এই রাস্তায় বিভিন্ন সিটিং বাস সার্ভিস, লোকাল বাস সার্ভিস রয়েছে।

ভুক্তভোগীদের মতে, সকালে এই যানজট এমন ভয়াবহ আকার ধারণ করে যে গাড়ি একদম নড়ে না। যাত্রীদের প্রতিদিনের সঙ্গী হয়ে উঠেছে যানজট।

স্থানীয় মানুষদের দাবি, কালিহাতী যানজট মুক্ত করতে গেলে অবিলম্বে রাস্তা চওড়া করতে হবে, রাস্তা পারাপারের জন্য বানিয়ে দিতে হবে একটি ফুট-ওভারব্রীজ। পাশাপাশি রাস্তা দখলকারী দোকান, সিএনজি, অটোরিক্সা গুলো উচ্ছেদ করে নির্দিষ্ট একটা জায়গা করে দিতে হবে।

কালিহাতী উপজেলার নির্বাহী অফিসার রোমান তানজিন অন্তরা এই বিষয়ে জানান, গত আইনশৃঙ্খলা সভায় আলোচনা করা হয়েছে কালিহাতী বাসস্ট্যান্ড এর যানজট নিয়ে। কালিহাতীতে যানজট নিরসন করার জন্য কালিহাতী থানা কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন।

(শুভ্র মজুমদার, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email