মুজিববর্ষ: সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য প্রতি জেলা-উপজেলায় অর্থ বরাদ্দ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক মন্ত্রণালয়ের জন্য ২৫টি কর্মসূচি সম্বলিত কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে। জন্মশতবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য সব জেলায় ৫০ হাজার টাকা ও উপজেলায় ২৫ হাজার টাকা হারে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৮ম বৈঠকে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমিন, অসীম কুমার উকিল, সুবর্ণা মুস্তাফা এবং মাসুদা এম রশীদ চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকে আরও জানানো হয়, চলতি বছরের মার্চ থেকে জুন সময়কালের মধ্যে মন্ত্রণালয় কর্তৃক ‘তোমাকেই খুঁজছে বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি বাস্তবায়নের কার্যক্রম গ্রহণসহ দেশের সব উপজেলায় একটি করে ‘মুজিবমঞ্চ’ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত প্রতিদিন সোহরাওয়ার্দী উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা চলছে।

(জাগোনিউজ, ঘাটাইলডটকম)/-