মির্জাপুর বাসস্ট্যান্ডের নাম ‘মেয়র সুমন চত্বর’ করার দাবি

সদ্য প্রয়াত টাঙ্গাইলের মির্জাপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাহাদৎ হোসেন সুমনের নামে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ডের গোল চত্বরের নাম মেয়র সুমন চত্বর করার দাবি জানিয়েছেন জনসাধারণ থেকে শুরু করে দলীয় নেতাকর্মীরা। কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ দাবি করতে দেখা গেছে।

গত ৯ অক্টোবর মির্জাপুর শহর অংশ (এন-৪০৩) জাতীয় মহাসড়ক ও ফুটপাতসহ প্রশস্থকরণ ও দেওলী ব্রিজ এপ্রোচ ইন্টার সেকশন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। সেই লক্ষে মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ডের চার রাস্তার মাঝখানে গোল চত্বর নির্মাণের কাজ চলছে। তবে এখন পর্যন্ত এটির কোনো নামকরণ করা হয়নি।

ফেসবুকে মেয়র সুমন চত্বর করার দাবিকারী মির্জাপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ওয়াকিল আহমেদ বলেন, প্রয়াত সাহাদৎ হোসেন সুমন মামার নামে “মেয়র সুমন চত্বর” করার জোর দাবি জানাচ্ছি এবং সেই সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে স্মারক লিপি প্রদান করা হবে বলেও জানান।

উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম বলেন, এটি একটি ভালো উদ্যোগ মরহুম মেয়র সুমন ভাইয়ের নামে পুরাতন বাসস্ট্যান্ডের গোল চত্বর করার দাবি জানায়। পরবর্তী প্রজন্মরা যেন জানতে পারে মেয়র সুমন কে ছিলেন।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক জানান, প্রয়াত সুমন মেয়রের নামে এটি করা সম্ভব হবে। যদি তারা স্মারক লিপি প্রদান করে তাহলে জেলা প্রশাসকের কাছে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হবে।

(সানোয়ার হোসেন, ঘাটাইলডটকম)/-