মির্জাপুরে ৩ বছর কর্মস্থলে না থেকেও সরকারি চিকিৎসক রেজুয়ানা ইসলাম!

টাঙ্গাইলের মির্জাপুরে গত তিন বছর কর্মস্থলে না থেকেও তিনি সরকারি চিকিৎসক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. রেজুয়ানা ইসলাম নামে ওই চিকিৎসক কর্মস্থলে অনুপস্থিত থেকেও চাকুরীতে বহাল রয়েছে বলে জানা গেছে। তিনি কোথায় আছেন, তা জানেন না উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেউ।

সূত্র জানান, ডা. রেজুয়ানা ইসলাম স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা বিভাগের পরি: (স্বা:)/ঢাকা/পা/বদলী/১৩/১৫৭১ তাং১২/০৮/২০১৩ স্মারকে মেডিকেল অফিসার হিসেবে বদলী হয়ে ২০১৩ সালের ১৪ আগস্ট উপজেলার তরফপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে যোগদান করেন। কিন্তু ডা. রেজুয়ানা ইসলাম গত ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি হতে অননুমোদিতভাবে অনুপস্থিত রয়েছেন। তার অনুপস্থিতির বিষয়টি ৭ মাস পর একই বছর ২০ অক্টোবর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টাঙ্গাইল সিভিল সার্জনকে অবহিত করেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খানের সঙ্গে কথা হলে তিনি জানান, ডা. রেজুয়ানা ইসলামের অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়টি লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

একই ব্যাপারে ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. নিতিশ কান্তি দেবনাথের সঙ্গে কথা হলে তিনি বলেন, অননুমোদিতভাবে অনুপস্থিত থাকার বিষয়ে মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী শৃঙ্খলা শাখা থেকে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে কিনা তা তিনি নিশ্চিত করে বলতে পারেনি। তবে টাঙ্গাইলের সিভিল সার্জন অনুপস্থিতির বিষয়টি লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে থাকলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

197total visits,1visits today