মির্জাপুরে স্কুলছাত্রকে বলাৎকারের চেষ্টা ম্যানেজিং কমিটির সদস্যর

টাঙ্গাইলের মির্জাপুরে ৯ম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রকে রাতের বেলা কৌশলে বাড়ি থেকে ডেকে নিয়ে বলাৎকার করার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে উপজেলার ফতেপুর ময়নাল হক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সদস্যের বিরদ্ধে। এ ঘটনার সত্যতা পাওয়ায় মঙ্গলবার (৭ জানুয়ারি) স্কুল ম্যানেজিং কমিটির সদস্য খন্দকার শামীম (৪৮) নামের ওই ব্যক্তিকে স্কুল ম্যানেজিং কমিটি সাময়িকভাবে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বলে নিশ্চিত করেছেন উক্ত স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলিমুল হক হাব্বান।

ভিকটিমের পরিবার জানায়, গত সপ্তাহের বুধবার রাতে খন্দকার শামীম নামের ওই স্কুল ম্যানেজিং কমিটির সদস্য রাত ৯ টার দিকে ওই স্কুলছাত্রের বাড়িতে গিয়ে কিছু কথা আছে বলে বাড়ির বাইরে ডেকে নিয়ে যায়। এরপর নিকটস্থ জঙ্গলে নিয়ে ছাত্রটিকে বলাৎকার করার চেষ্টা করে। এক পর্যায়ে ছেলেটি দৌঁড়ে বাড়ির ভেতর চলে গিয়ে তার মাকে বিষয়টি জানায়। কিন্তু লম্পট শামীম ভাবে ছেলেটি কাউকে কিছু জানাবেনা। এই বিশ্বাসে পরের দিন একই কায়দায় রাতের বেলা ছেলেটিকে ডাকতে গেলে ছেলেটির মায়ের ডাক চিৎকারে লোকজন জড়ো হয়। ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শামীম।

এরপর এ ঘটনার বিচার চেয়ে স্কুল ম্যানেজিং কমিটি বরাবর একটি লিখিত অভিযোগ দেয় ছেলেটির অভিভাবক। তার প্রেক্ষিতে স্কুল ম্যানেজিং কমিটি ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনার সত্যতা পায়। পরে গত মঙ্গলবার শামীমকে স্কুল ম্যানেজিং কমিটির দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, এমন একটি ঘটনার কথা ওই স্কুল ম্যানেজিং কমিটির মাধ্যমে জানতে পেড়েছি। এ ঘটনায় তারাই প্রাথমিক সিদ্ধান্ত নিবে তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার একমাত্র শিক্ষা বোর্ডই রাখে।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-