মির্জাপুরে বিজয় মেলা মাতালেন সালমা

সারাদেশ কাঁপছে শীতের ঠান্ডা হাওয়ায়। দিনে সূর্যের দেখা নেই। রাতে ঘন কুয়াশায় তাপমাত্রা কমে যায়। এমন হাড় কাঁপানো শীতে টাঙ্গাইলের মির্জাপুরে চলছে মাসব্যাপী বিজয় মেলা। মেলা মঞ্চে ১৬ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ১০দিন ব্যাপী ছিলো গানের আসর। গানের অনুষ্ঠানের শেষ দিনে মঞ্চ মাতালেন কণ্ঠশিল্পী সালমা।

বুধবার (২৫ ডিসেম্বর) রাতে গানে গানে প্রাণের ছোঁয়ায় টাঙ্গাইলের মির্জাপুরবাসীকে মাতিয়েছেন এই ক্লোজআপ তারকা। মাসব্যাপী বিজয় মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষ দিনে জনপ্রিয় বেশ কিছু শ্রোতাপ্রিয় গানে দর্শকদের মাতিয়ে রাখেন তিনি।

বিজয়ের মাসে উপজেলা পরিষদ সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মাসব্যাপী বিজয় মেলার আয়োজন করে। ১৬ ডিসেম্বর থেকে প্রতিদিন রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে কন্ঠশিল্পী রিংকু, নিশু, দোলা, ডালি সায়ন্তনী, মিথিলা আজমিন, লিজা, শারমিন দিপু, লুইপা, শর্মী, শেনিজ, প্রতীক হাসান, দীপা, আশিক, বিউটি, পারভেজ, মনিয়া মুন, বেলাল খান গান করেছেন।

মেলার শেষদিন বুধবার রাতে সালমা, কিরণ চন্দ্র রায় ও হাসিন জনপ্রিয় গান পরিবেশন করেন। প্রতিদিন মেলার পাশাপাশি সন্ধ্যায় মঞ্চে আলোচনা সভাও অনুষ্ঠিত হয়েছে।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষ দিনে সালমা ছাড়িয়া যাইয়ো না বন্ধ, ও মোর বানিয়া বন্ধু, তোর লাইগা বেহায়াপনা, কিরণ চন্দ্র রায় ধান্দাবাজির ধোঁকায় পরে, এই সুন্দর পৃথিবী ছেড়ে চলে যেতে হবে এবং হাসিন নিম তিতাসহ পরপর ৩০টি গান পরিবেশন করে হাজারো দর্শক মাতান।

এর আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম কবি আসাদুজ্জামান বাবুল প্রমুখ বক্তব্য দেন।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-