মির্জাপুরে নিখোঁজের ১১ দিন পর মিলল বৃদ্ধের মরদেহ

টাঙ্গাইলের মির্জাপুরে নিখোঁজ হওয়ার ১১ দিন পর পর আব্দুল কদ্দুছ (৫৬) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৮ আগস্ট) সকালে উপজেলার আজগানা ইউনিয়নের মাটিয়াখোলা বাজারের পাশ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। তার বাড়ি একই উপজেলার জামুর্কী ইউনিয়নের চুকুরিয়া গ্রামে।

পারিবারিক সূত্রে জানা গেছে, আব্দুল কদ্দুছ পেশায় একজন দিনমজুর ছিলেন। আর্থিক অস্বচ্ছলতার কারণে তিনি বিভিন্ন জনের কাছ থেকে অর্থ সহায়তা নিয়ে চলতেন। এজন্য মাঝে মধ্যেই বাড়ি থেকে সাহায্যের জন্য বেরিয়ে যেতেন তিনি।

গত ১৭ আগস্ট তিনি আত্মীয়ের বাড়ি যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়েছিলেন। এরপর থেকেই ঐ বৃদ্ধের কোন সন্ধান না পাওয়ায় নিখোঁজ ছিলেন তিনি।

শুক্রবার সকাল ৮টার দিকে মাটিয়াখোলা এলাকায় মৃতদেহ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পরবর্তীতে পরিবারের সদস্যরা তার মরদেহ শনাক্ত করেন। পুলিশের ধারণা, যেহেতু শরীরে আঘাতের কোন চিহ্ন নেই তাই তিনি অসুস্থজনিত কারণে মারা গেছেন।

মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সজল হক জানান, মৃতের গায়ে কোন আঘাতের চিহ্ন পাওয়া না গেলেও তিনি অসুস্থ ছিলেন। এর আগেও একবার স্ট্রোক করেছিলেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে স্ট্রোকের কারণে তার মৃত্যু হয়েছে।

এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়েরের পর লাশ ময়না তদন্ত শেষে পরিবাররে কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে তিনি উল্লেখ করেন।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-