মির্জাপুরে থামছে না কঙ্কাল চুরি; জনমনে আতঙ্ক

টাঙ্গাইলের মির্জাপুরে একের পর এক কঙ্কাল চুরির ঘটনা থামছেই না। বিগত কয়েক মাসে উপজেলার বিভিন্ন এলাকা থেকে রাতের আঁধারে কবর খুঁড়ে ২৪টি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, এ পর্যন্ত মির্জাপুর উপজেলার বেশ কয়েকটি গ্রামের সামাজিক ও পারিবারিক কবরস্থান থেকে এসব কঙ্কাল চুরি করা হয়েছে। যার মধ্যে গত বছরের ৭ জানুয়ারি দিবাগত রাতে উপজেলার জামুর্কী ইউনিয়নের বানিয়ারা গ্রামের ৯টি কবর খুঁড়ে ৫টি কঙ্কাল ও ১ সেপ্টেম্বর গোড়াই ইউনিয়নের মীর দেওহাটা গ্রামের সামাজিক কবরস্থানের ৪টি কবর থেকে এবং ১০ ডিসেম্বর ফতেপুর ইউনিয়নের শুভুল্ল্যা গ্রামের সামাজিক কবরস্থান থেকে ৪টি কবর খুঁড়ে ৩টি কঙ্কাল চুরি করে দুর্বৃত্তরা। একই বছর বহুরিয়া ইউনিয়নের বিভিন্ন কবর থেকে কঙ্কাল চুরির খবর পাওয়া গেছে।

এদিকে, উপজেলার গোড়াই ইউনিয়নে কঙ্কাল চুরির ঘটনা বেড়েই চলছে। চলতি বছরের শুরুতে ৯ ফেব্রয়ারি রাতে গোড়াইয়ের খামারপাড়া গ্রামের পারিবারিক কবরস্থান থেকে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৩টি কঙ্কাল চুরি হয়। এ ছাড়াও একই গ্রামের সামাজিক কবরস্থান থেকে আরও ৮টি কঙ্কাল দুর্বৃত্তরা চুরি করে নিয়ে যায়। সর্বশেষ রোববার ২১ জুলাই মধ্যরাতে একই ইউনিয়নের খামারবাড়ী এলাকার একটি পারিবারিক কবরস্থান থেকে কঙ্কাল চুরি হয়।

মির্জাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও গোড়াই ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়া বলেন, এভাবে একের পর এক এলাকার বিভিন্ন কবর থেকে কঙ্কাল চুরির ঘটনায় জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি সায়েদুর রহমান জানান, তিনি সম্প্রতি কর্মস্থলে যোগদান করায় বিষয়টি অবগত ছিলেন না। তবে এ বিষয়ে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-