মধুপুরে বাতাসে উড়ানোর বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণ, আহত ২

বাতাসে উড়ানোর বেলুনে গ্যাস ভরার সময় টাঙ্গাইলের মধুপুরে সিলিন্ডার বিস্ফোরনে দুই ব্যবসায়ী গুরুতর অাহত হয়েছেন। আজ সোমবার দুপুরে পৌরসভার অাশুরা গ্রামে সাদের অালীর বাড়ীতে এই ঘটনা ঘটে। অপ্রশিক্ষিত ও অরক্ষিত অবস্থার এমন ঝুকিপূর্ন কাজের কারনে এমনটা ঘটেছে বলে জানা গেছে।

জানা যায়, সাদের অালীর নিজ বাড়ীতে সিলিন্ডার হতে গ্যাস ভরে বেলুন ফুলানোর সময় বিকট শব্দে সিলিন্ডারটির বিস্ফোরন ঘটে। এ সময় বেলুন বিক্রিকারী অানোয়ার হোসেন (৪০) ও সেজনু মিয়া (৩০) গুরুতর আহত হন। স্থানীয়রা দ্রুত তাদেরকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে অাশংকাজনক অবস্থায় তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এলাকাবাসী জানায়, তারা নিজেরাই বিভিন্ন কেমিক্যাল সংমিশ্রণ করে বাতাসে উড়ার হালকা গ্যাস তৈরী করে মাছ, পাখি, উড়োজাহাজ অাকৃতির রঙিন বেলুনে ভরে বাজারে বিক্রি করে। অাজ মেডিসিনের পরিমান সঠিক না হওয়ায় বিস্ফোরন ঘটেছে।

গ্রামবাসী অারো জানান, হঠাৎ বিকট শব্দ শুনে তারা অাতংকিত হন। দৌড়ে ঘটনাস্থলে এসে অারো হতবাক হয়ে পরেন। বিস্ফোরিত ভারী সিলিন্ডারটি গ্যাস থাকা পর্যন্ত উপরের দিকে উঠতে থাকে এবং গ্যাস শেষ হলে সেটি পাশের ধান ক্ষেতে মাটিতে পরে দেবে যায়। বিস্ফোরনের সময় কাছে থাকা লোকজন অাহতসহ পাশের টিনের ঘরেরও ক্ষতি সাধিত হয়েছে।

এলাকাবাসী জানান, অপ্রশিক্ষিত ও অরক্ষিত অবস্থার এমন ঝুকিপূর্ন কাজের কারনে তারা অাতংকে অাছেন।

 এদিকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও মধুপুর পৌরসভার প্যানেল মেয়র-২ মোঃ হুমায়ুন কবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(এম এ রউফ, ঘাটাইল.কম)/-