মডেল ৯ মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ শুরু আজ

মুসলিম বিশ্বের আদলে প্রতি জেলায়-উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করতে যাচ্ছে সরকার। আজ বৃহস্পতিবার প্রথম দফায় সারা দেশের ৯টি স্থানে এ মসজিদের নির্মাণ কাজ শুরু হচ্ছে।

দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। পর্যায়ক্রমে বাকি মসজিদগুলোও নির্মাণ করা হবে বলে ধর্ম মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী যে ৯টি মসজিদ কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্বোধন করবেন সেগুলো হল- গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, ঝালকাঠির রাজাপুর, খুলনা জেলা সদর, বগুড়ার শেরপুর, রংপুর জেলা সদর, ময়মনসিংহ জেলা সদর, সিলেটের দক্ষিণ সুরমা, নোয়াখালী জেলা সদর ও চট্টগ্রামের কল্পলোক আবাসিক এলাকায়।

মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প বিবেচনায় আমরা দ্রুত মসজিদগুলোর নির্মাণ কাজ শুরু করতে যাচ্ছি। প্রাথমিকভাবে প্রতি বিভাগে একটি করে মডেল মসজিদ নির্মাণ শুরু হচ্ছে, যা খুব শিগগিরই দৃশ্যমান হবে।’

এ সময় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সচিব আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, প্রকল্প পরিচালক মু. আ. হামিদ জমাদ্দারসহ প্রধানমন্ত্রীর কার্যালয় ও ধর্ম মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

(অনলাইন ডেস্ক, ঘাটাইল.কম)/-