মওলানা ভাসানীর ৪৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় মাভাবিপ্রবি ভাসানী পরিষদের পক্ষ থেকে মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এসময় মাভাবিপ্রবি ভাসানী পরিষদের কার্যকরী সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনু, সভাপতি ড. ইকবাল বাহার বিদ্যুৎ, সাধারণ সম্পাদক আজাদ খান ভাসানীসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৪-৬ এপ্রিল পাকিস্থানি হানাদার আর তাদের এদেশীয় দোষররা মিলে টাঙ্গাইলের সন্তোষ এবং বিন্যাফৈরে মওলানা ভাসানীর বসতবাড়িতে আগুন ধরিয়ে দেয়। ১৫-১৬ এপ্রিল তিনি ধলেশ্বরী-যমুনা হয়ে ভারতে প্রবেশ করেন। ভারতে বসেই তিনি স্বাধীনতা যুদ্ধের পক্ষে ব্যাপক ভূমিকা রাখেন। প্রবাসী বাংলাদেশ সরকারের সর্বদলীয় উপদেষ্টা কমিটির সভাপতি নির্বাচিত হন। ১৯৭২ খ্রিষ্টাব্দের ২২ জানুয়ারি তিনি ভারত সরকারের একটি জীপে করে মেঘালয় হয়ে বাংলাদেশের হালুয়াঘাট সিমান্তে পৌঁছান।

এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংবাদ মাধ্যম ঘাটাইলডটকম প্রকাশিত ‘২২ জানুয়ারি মওলানা ভাসানীর ৪৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ শিরোনামের প্রতিবেদনটি পড়তে পারেন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-