ভূঞাপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসীর হামলার প্রতিবাদে বিক্ষোভ

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসীর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ভূঞাপুর প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানার মোড় চত্ত্বরে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সাবেক সহ-সভাপতি আতোয়ার রহমান মিন্টু, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন খান প্রমুখ।

বক্তারা বলেন, সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের উপর জুয়াড়িদের হামলা অত্যন্ত ন্যাক্কারজনক। জুয়াড়ি সন্ত্রাসীদের মূলহোতাসহ অভিযুক্তদের আগামি ৪৮ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা অবস্থান কর্মসূচি- স্মারকলিপি প্রদানসহ কঠোর কর্মসূচি গ্রহন করতে সাংবাদিকরা বাধ্য হবে।

কর্মসূচিতে বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা অংশ নেন।

অন্যদিকে, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আসলাম হোসাইন, টাঙ্গাইল প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও মানবাধিকার কমিশন ভূঞাপুর শাখার নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

প্রকাশ, টাঙ্গাইলের ভূঞাপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গেলে সাংবাদিকদের উপর হামলা চালায় জুয়াড়িরা। বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় মন্ডলসহ আরো দুইজন আহত হয়। এসময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে জুয়াড়ি ফজল মন্ডলকে প্রধান অভিযুক্ত করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক ব্যক্তির বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন।

এ ঘটনায় তিন জুয়াড়িকে গ্রেফতার করেছে ভূঞাপুর থানা পুলিশ। বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে ভূঞাপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার কাগমারি গ্রামের নওজেশ শেখের ছেলে আব্দুছ ছালাম, একই গ্রামের গোলাম মতুর্জার ছেলে রমজান আলী ও চরনিকলা গ্রামের মজিবর রহমানের ছেলে সামাদ। শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে ভূঞাপুর থানা পুলিশ তাদের টাঙ্গাইল কোর্ট হাজতে প্রেরণ করেছে।

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-