ভূঞাপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী

“অনলাইন ই হোক মানবতার নতুন ঠিকানা” এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের ভূঞাপুরে স্থানীয় সংগঠন “ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর” এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

গতকাল ১৬ ফেব্রুয়ারী (রবিবার) উপজেলার টেপিবাড়ী উচ্চ বিদ্যালয়ে সারাদিনব্যাপী শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচিতে বিদ্যালয়ের ৮ম, ৯ম ও ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের প্রায় ২ শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

কর্মসূচীটি ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মহীউদ্দিন আহমেদ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক জুলিয়া পারভেজ ,গ্রুপের প্রধান উপদেষ্টা সন্তোষ কুমার দত্ত, প্রধানশিক্ষক খায়রুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর খন্দকার শরিফুল আলম সোহেল, ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম, উপদেষ্টা হালিমুর রিপন, উপদেষ্টা আরিফুল হক আসলাম, সভাপতি কামরান পারভেজ ইভান প্রমুখ।

শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকোনোলজিস্ট (ল্যাবরেটরি) মোহাম্মদ রায়হান উদ্দিন। আরো সহযোগিতা করে রক্তের আস্থা গ্রুপ ও মেডিকেল অফিসার ডা: কামরুল ইসলাম কাজল।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক খায়রুল ইসলাম বলেন, “তোমাদের এই কাজকে সমর্থন করছি। আশা করছি এমন মহৎ কাজ সকল প্রতিষ্ঠানের মাঝে ছড়িয়ে দেবে।”

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-