ভূঞাপুরে তাঁত শ্রমিকদের ত্রাণ দিতে টাকা নেয়ায় তিন জনের দণ্ড

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল এলাকায় ত্রাণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁত শ্রমিকদের কাছ থেকে টাকা নেওয়ার দায়ে স্থানীয় প্রাথমিক তাঁতি সমিতির সভাপতি সহ তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২২ মে) সকালে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. নাসরিন পারভীন ওই রায় দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় তাঁত শ্রমিকদের সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য তালিকা প্রস্তুত করা হয়। ওই তালিকা প্রণয়নে নিকরাইল প্রাথমিক তাঁতি সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, তাঁত মালিক মখদুম মিয়া ও নাজিম উদ্দিন তাঁত শ্রমিকদের কাছ থেকে জনপ্রতি ৫০-১০০টাকা করে গ্রহন করেন।

সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদেরকে জিজ্ঞাসাবাদে ঘটনার প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালত সভাপতি আবুল কালাম আজাদকে ২৫ হাজার টাকা অনাদায়ে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড, তাঁত মালিক মখদুম মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং নাজিম উদ্দিনকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

পরে দণ্ডিতরা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ভূঞাপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আসলাম হোসাইন, বাতাঁবো’র কালিহাতী বেসিক সেণ্টারের লিয়াজোঁ অফিসার (ভারপ্রাপ্ত) মো. ইমরানুল হক প্রমুখ উপস্তিত ছিলেন।

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-